১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পোর্ট ও শিপিং ড্যামারেজ চার্জ মওকুফ চায় ব্যবসায়ীরা

- ছবি : সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন এবং সহিংস পরিস্থিতির কারণে গত কয়েকদিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ ছিল এবং বর্তমানে সীমিত পরিসরে চলছে। এমন পরিস্থিতিতে আমদানি-রফতানিনিকারকদের আর্থিক ক্ষতি কমিয়ে আনতে পোর্ট এবং শিপিং ড্যামারেজ চার্জ মওকুফের আহ্বান জানিয়েছে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)।

একইসাথে ব্যবসায়ীদের এই শীর্ষ সংগঠন বন্দরের ক্লিয়ারিং কার্যক্রম স্বাভাবিক হওয়ার পরবর্তী ১৫ দিন পর্যন্ত এসব চার্জ আরোপ না করার আহ্বান জানায়।

সরকারি চাকুরিতে কোটা সংস্কার আন্দোলনের পরিপ্রেক্ষিতে সৃষ্ট সহিংসতার কারণে গত কয়েকদিন ধরে বিভিন্ন বন্দরে আমদানি-রফতানি এবং ক্লিয়ারিং কার্যক্রম বন্ধ ছিল। বর্তমানে সীমিত পরিসরে নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্লিয়ারিংয়ের কাজ চলছে। ইন্টারনেট সেবা চালু হওয়ায় বুধবার রাত থেকে বন্দরের কার্যক্রম অনেকটা স্বাভাবিক হয়ে আসবে বলে জানা গেছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল