০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

খুলেছে পোশাক কারখানা, আইডি কার্ডই কারফিউ পাস

খুলেছে পোশাক কারখানা, আইডি কার্ডই কারফিউ পাস - সংগৃহীত

চলমান পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করায় রফতানিমুখী তৈরি পোশাক খাতের সব কারখানা আজ থেকে খুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া, কারফিউতে চলাচলের জন্য শ্রমিকদের আইডি কার্ডই হবে কারফিউ পাস।

গতকাল মঙ্গলবার (২৩ জুলাই) রাতে পোশাক কারখানা খুলে দেয়ার ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে জরুরি বৈঠক শেষে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)।

সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, চলাচলের জন্য শ্রমিকদের আইডি কার্ডই কারফিউ পাস হিসেবে গণ্য হবে। স্বাভাবিক সময়ের মতোই চলবে এসব কারখানা। ঢাকা ও এর আশপাশের সব গার্মেন্টসের নিরাপত্তা নিশ্চিতে শিল্পপুলিশের বিশেষ ইউনিটসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করবেন।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা ছড়িয়ে পড়লে সরকার গত শুক্রবার (১৯ জুলাই) রাত থেকে কারফিউ জারি করে। পাশাপাশি রবি, সোম ও মঙ্গলবার সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল