০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫
`

ইকোনোমিক জোনে বিনিয়োগে চীনের কোম্পানির চুক্তি সই

- ছবি : ইউএনবি

বেপজার অর্থনৈতিক অঞ্চলে ক্যারি ব্যাগ ও লাগেজ উৎপাদন শিল্প স্থাপনে ২ কোটি ১৮ লাখ ৫০ হাজার মার্কিন ডলার বিনিয়োগ করবে চীনের কোম্পানি ইউনিকর্ন হ্যান্ডব্যাগ লিমিটেড।

বুধবার (৩ জুলাই) ঢাকায় বেপজা কমপ্লেক্সে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সাথে এ সংক্রান্ত একটি চুক্তি সই হয়।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমানের উপস্থিতিতে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো: আশরাফুল কবির এবং ইউনিকর্ন হ্যান্ডব্যাগ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ঝেং শুয়ং নিজ নিজ পক্ষে চুক্তিতে সই করেন।

চীনের এই কোম্পানি বছরে ১৭ লাখ ব্যাকপ্যাক, হ্যান্ডব্যাগ, মানিব্যাগ, ব্যাগ, ক্যাপ, বেল্ট ও লাগেজ উৎপাদন করবে। এতে ২ হাজার বাংলাদেশী নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

ইউনিকর্ন হ্যান্ডব্যাগ লিমিটেডকে স্বাগত জানিয়ে বেপজার নির্বাহী চেয়ারম্যান আশা প্রকাশ করেন, তাদের বিনিয়োগ বাংলাদেশের সরাসরি বৈদেশিক বিনিয়োগ (এফডিআই) খাতে উল্লেখযোগ্য প্রভাব রাখবে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
হাসপাতাল প্রতিষ্ঠার ৪৪ বছর পর প্রথম সিজার রূপগঞ্জে সাবেক আইজিপি বেনজীর আহমেদের বাড়ি ক্রোক ও সিলগালা চেম্বার জজের দায়িত্বে বিচারপতি মো: আশফাকুল ইসলাম লক্ষ্মীপুরে ভাইস চেয়ারম্যানের ঘোষণা : সরকারি সার-বীজ বিএনপি-জামায়াত পাবে না! আড়াইহাজারে সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার মধুপুর প্রেস ক্লাবের সভাপতি গোলাম ছামদানী, সম্পাদক আল মামুন এই সরকারের কাছ থেকে আলেম-ওলামারাও রেহাই পাচ্ছেন না : টুকু বন্যায় ১৫টি জেলার ২০ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত গাজায় গত ২৪ ঘণ্টায় ৫ সাংবাদিকসহ ২৯ ফিলিস্তিনি নিহত আসামের বন্যা পরিস্থিতি ভয়াবহ ক্লাস বর্জন করে ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

সকল