০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ জিলহজ ১৪৪৫
`

ঈদের ছুটি শেষে প্রথম দিনে ডিএসইতে ২৪৬ কোটি টাকার লেনদেন

ঈদের ছুটি শেষে প্রথম দিনে ডিএসইতে ২৪৬ কোটি টাকার লেনদেন - ছবি : ইউএনবি

ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে বুধবার (১৯ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচকের উত্থান দেখা গেছে এবং ঊর্ধ্বমুখী ধারা ধরে রেখে দিনের লেনদেন শেষ হয়েছে।

সাপ্তাহিক ছুটি ও ঈদুল আজহার ছুটি মিলিয়ে টানা পাঁচ দিন শেয়ারবাজারে লেনদেন বন্ধ ছিল। ছুটির আগে বৃহস্পতিবার (১৩ জুন) শেষ লেনদেন হয়।

ঈদের ছুটি শেষে ডিএসইএক্স সূচক বিকেল ৩টা ১০ মিনিটে ৪৩ দশমিক ৫৭ পয়েন্টে দাঁড়িয়েছে অর্থাৎ শূন্য দশমিক ৮৫ শতাংশ বেড়ে ৫ হাজার ১৬১ দশমিক ৩৮ পয়েন্টে অবস্থান করছে।

৩৯২টি শেয়ারের মধ্যে লেনদেন শেষে লাভ হয়েছে ২৩২টির, কমেছে ৯৬টির এবং ৬৪টির দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, এদিন ৭ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৮৪ শেয়ারের বিনিময় হয়েছে। এর মধ্যে লেনদেন হয় ৮১ হাজার ৭৬১ কোটি টাকার এবং এদিনের লেনদেন ছিল ২৪৬ কোটি ৪৪ লাখ টাকার।

বুধবারে ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল স্টাইল ক্রাফটের শেয়ার। এরপর সবচেয়ে বেশি লেনদেন হয়েছে সেন্ট্রাল ইন্স্যুরেন্সের। তৃতীয় স্থানে ছিল গোল্ডেন জুবিলি মিউচ্যুয়াল ফান্ড। এরপর সেরা দশে ছিল যথাক্রমে ক্যাপিটেক গ্রামীণ ব্যাংক গ্রোথ ফান্ড, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ, মার্কেন্টাইল ইসলামি ইন্স্যুরেন্স, এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড, ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইং, প্রাইম ইন্স্যুরেন্স এবং মুন্নু এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারি লিমিটেড।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement