২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

ডিএসইতে উত্থান প্রবণতায় সোমবার ৩৪৪ কোটি টাকার শেয়ার লেনদেন

-

টানা পাঁচ দিন পতনের পর ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সোমবার (২১ অক্টোবর) তিনটি মূল সূচকেই সামান্য ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা গেছে। এটি বিনিয়োগকারীদের মনোভাবকে উৎসাহিত করেছে।

এদিন ১৫০টি কোম্পানির শেয়ার মূল্য বৃদ্ধির মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। আর ১৮৪টি কোম্পানির দর কমেছে এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টি কোম্পানির। মিশ্র ফলাফল সত্ত্বেও, সূচকগুলোর ইতিবাচক গতিবিধি বাজারকে প্রয়োজনীয় উৎসাহ দিয়েছে।

ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১২ দশমিক ৩৮ পয়েন্ট বেড়ে ৫ হাজার ১৭৩ দশমিক ১১ পয়েন্টে অবস্থান করায় বিনিয়োগকারীদের আস্থা ফিরেছে। ডিএসইএস (শরিয়াহ) সূচক ১ দশমিক ৪১ পয়েন্ট বেড়ে ১১৫৬ দশমিক ৯৯ এবং ডিএস ৩০ সূচক ৭ দশমিক ৫৩ পয়েন্ট বেড়ে ১৯০৩ দশমিক ৭৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

দিনের লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩৪৪ কোটি টাকা। যা রোববারের ৩৬২ কোটি টাকার লেনদেনের চেয়ে সামান্য কম। লেনদেন ১৬ কোটি টাকা কমলেও শেয়ার লেনদেনের পরিমাণ বেড়েছে, যা বিনিয়োগকারীদের মধ্যে নতুন করে আগ্রহের ইঙ্গিত দিয়েছে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে। রোববার লেনদেন হয় ৬ দশমিক ৩৩ কোটি টাকা, আর সোমবার লেনদেন হয় ৫ দশমিক ৯৭ কোটি টাকা। সিএসই সিএএসপিআই সূচক শূন্য দশমিক ২৫ পয়েন্ট কমে ১৪৫১৩ দশমিক ৩১ পয়েন্টে বন্ধ হয়েছে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। যার মধ্যে দাম বেড়েছে ৫৩টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সেই আহসান কিবরিয়া অবশেষে বদলি কর্মকর্তাদের উচ্ছ্বাস নারায়ণগঞ্জে সেনাসদস্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড জুলাই স্মৃতি ফাউন্ডেশনের সম্পাদক সারজিস, প্রধান নির্বাহী স্নিগ্ধ ‘হেফাজত অরাজনৈতিক অবস্থান দৃঢ়তার সাথে বজায় রাখবে’ ঘূর্ণিঝড় ‘ডানা’ কবে-কোথায় আঘাত হানতে পারে? রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ওয়াশিংটন আবুধাবি ও মস্কোতে রাষ্ট্রদূতদের চুক্তি বাতিল জনসম্পৃক্ততায় ট্রাফিক শৃঙ্খলার উন্নতি সম্ভব স্বাস্থ্য অধিদফতরের নিয়োগকে কেন্দ্র করে দ্বন্দ্বে ৩ ডাক্তার আহত বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের রাস্তা দেখেন : হাসনাত আবদুল্লাহ ববিতে হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা

সকল