২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

সরকারি ১০ ব্যাংকে নতুন এমডি নিয়োগ

- ছবি : নয়া দিগন্ত

ব্যাংক খাতের সংস্কারের অংশ হিসেবে রাষ্ট্রায়ত্ত ছয় বাণিজ্যিক ব্যাংক ও চারটি বিশেষায়িত ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে অপসারণ করেছে অন্তর্বর্তী সরকার। গত এক মাসের বেশি সময় ধরে ব্যাংকগুলোর এমডি পদ শূন্য। এসব ব্যাংকে নতুন এমডি নিয়োগ দেয়ার প্রস্তাব করেছে অর্থ মন্ত্রণালয়। প্রধান উপদেষ্টার সায় ও সব কিছু ঠিক থাকলে আজ-কালের মধ্যে নতুন এমডি নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করবে সরকার।

সোমবার (২১ অক্টোবর) অর্থ মন্ত্রণালয় ও উপদেষ্টা কার্যালয়ের সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

নতুন এমডি নিয়োগে যাদের নাম প্রস্তাব করা হয়েছে তারা হলেন সোনালী ব্যাংকের এমডি হিসেবে নিয়োগ দেয়া সুপারিশ করা হয়েছে বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শওকত আলী খানকে। জনতা ব্যাংকে আসছেন মজিবর রহমান, তিনি প্রবাসী কল্যাণ ব্যাংকের এমডি ছিলেন। অগ্রণী ব্যাংকের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক আনোয়ারুল ইসলামকে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক করা হচ্ছে। রূপালী ব্যাংকের এমডি হচ্ছেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক আবদুর রহিম। বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হচ্ছেন জসীম উদ্দিন, তিনি জনতা ব্যাংকের সাবেক উপব্যবস্থাপনা পরিচালক ছিলেন এবং বেসিক ব্যাংকের এমডি হচ্ছেন কামরুজ্জামান খান, তিনি ছিলেন জনতা ব্যাংকের সাবেক উপব্যবস্থাপনা পরিচালক।


বিশেষায়িত ৪ ব্যাংকের এমডি হিসেবে যাদের নিয়োগ দেয়া হচ্ছে তারা হলেন সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মীর মোফাজ্জল হোসেনকে করা হচ্ছে আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের এমডি। পল্লী সঞ্চয় ব্যাংকের এমডি করা হচ্ছে বাংলাদেশ কৃষি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক সালমা বানুকে। সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক সঞ্চিতা বিনতে আলীকের করা হচ্ছে বাংলাদেশ কৃষি ব্যাংকের এমডি এবং বাংলাদেশ কৃষি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক চানু গোপাল ঘোষকে প্রবাসী কল্যাণ ব্যাংকের এমডি হিসেবে সুপারিশ করা হয়েছে।

ব্যাংক খাতের সংস্কারের অংশ হিসেবে গত ১৯ সেপ্টেম্বর এসব ব্যাংকের এমডিদের একসাথে সরিয়ে দেয়া হয়। সোনালী, জনতা, অগ্রণী, রূপালী, বেসিক ও বিডিবিএল-এর ব্যবস্থাপনা পরিচালকদের নিয়োগ বাতিল করে পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়। এতে ব্যাংকগুলোর সার্বিক কার্যক্রমে স্থবিরতা নেমে এসেছে। এমডি না থাকায় এসব ব্যাংকের নতুন চেয়ারম্যানরাও ভূমিকা রাখতে পারেনি।


আরো সংবাদ



premium cement
গাজীপুরে ট্রেন চলাচল বন্ধ করে ১০ দফা আদায়ে অবস্থান কর্মসূচি ভাঙ্গায় প্রাইভেটকারের সাথে সংঘর্ষে মোটরসাইকেল চালক নিহত নারায়ণগঞ্জে যুবদল নেতাকে হত্যা : শামীম ওসমানসহ ৫২ জনের বিরুদ্ধে মামলা গাজীপুরে যুবলীগ নেতাসহ ৫ পুলিশ সদস্যের নামে মামলা মস্কো থেকে উত্তর কোরীয় সৈন্য প্রত্যাহার, সিউলে রুশ রাষ্ট্রদূতকে তলব বাংলাদেশের লজ্জার দিনে ভালো নেই দক্ষিণ আফ্রিকাও রাজবাড়ীতে অস্ত্রসহ ব্যবসায়ী গ্রেফতার ঢাবির অধিভুক্তি বাতিল চেয়ে সড়ক অবরোধ ৭ কলেজের শিক্ষার্থীদের চৌগাছায় ছোট ভাইয়ের দায়ের কোপে বড় ভাই আহত চান্দিনায় সড়ক দুর্ঘটনায় এক কিশোর নিহত সাবেক মন্ত্রী ইমরান ৩ দিনের রিমান্ডে

সকল