২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চার দফা বাড়ার পর কমলো স্বর্ণের দাম

- ছবি : সংগৃহীত

চলতি মাসেই টানা চার দফা বাড়ানোর পর এবার স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ভরিতে সর্বোচ্চ ১ হাজার ২৬০ টাকা ক‌মিয়ে নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে।

দাম কমানোর ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম হবে ১ লাখ ৩৭ হাজার ৪৪৮ টাকা।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। রোববার (২৯ সেপ্টেম্বর) থেকে স্বর্ণের নতুন দাম কার্যকর হবে।

এর আগে গত ২৫ সেপ্টেম্বর, ২৪ সেপ্টেম্বর, ২১ সেপ্টেম্বর ও ১৪ সেপ্টেম্বর স্বর্ণের দাম বাড়ানো হয়।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণ ১ লাখ ৩৭ হাজার ৪৪৮ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ৩১ হাজার ১৯৬ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণের দাম ১ লাখ ১২ হাজার ৪৫২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৯২ হাজার ২৮৬ টাকায় বিক্রি করা হবে।

স্বর্ণের দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

এর আগে সবশেষ গত ২৫ সেপ্টেম্বর স্বর্ণের দাম বাড়িয়েছিল বাজুস। যা পরের দিন কার্যকর হয়। সেই দামে অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণের প্রতি ভরি স্বর্ণ শনিবারও বিক্রি হয়েছে ১ লাখ ৩৮ হাজার ৭০৮ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ৩২ হাজার ৩৯৮ টাকা, ১৮ ক্যারেটের ১ লাখ ১৩ হাজার ৪৯১ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৯৩ হাজার ১৬০ টাকায় বিক্রি করা হয়।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘ সম্মেলন থেকে যা অর্জন করলেন ড. ইউনূস ইলিশের দাম দেশে ১৬৫০, ভারতে ১১৮০ টাকা পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ দুর্নীতিমুক্ত দলই নতুন বাংলাদেশ গড়তে পারবে : নূরুল ইসলাম বুলবুল ভারতে গেল ৯৯ টন ইলিশ তিস্তার পানি বাড়ছে ফের বন্যার আশঙ্কা ঢাকা-নারায়ণগঞ্জ ডুয়েলগেজ রেললাইন নির্মাণ কাজ চালু হচ্ছে দুর্নীতিবাজ প্রকাশকদের শ্বেতপত্র প্রকাশ ও তাদের বিচারের দাবি সৃজনশীল প্রকাশক ওয়ার্কিং কমিটির সংস্কারের পর কী কী পরিবর্তন আসতে পারে দেশের নির্বাচন ব্যবস্থায়? অর্ন্তবর্তী সরকারের ভেতরে সুবিধাভোগীরা ডুকে গেছে : নুর যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে বাকৃবি শিক্ষার্থীদের বিক্ষোভ

সকল