১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭১, ক্ষতিগ্রস্ত অর্ধকোটি মানুষ

- ছবি : ইউএনবি

আরো চারজনের মৃত্যুসহ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) পর্যন্ত ১১ জেলায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭১ জনে দাঁড়িয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

নতুন করে প্রাণহানির মধ্যে ফেনী ও কুমিল্লায় চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এ পর্যন্ত কুমিল্লায় ১৯ জন, চট্টগ্রামে ৬ জন, ফেনীতে ২৮ জন, নোয়াখালীতে ৯ জন, কক্সবাজারে ৩ জন এবং ব্রাহ্মণবাড়িয়া, খাগড়াছড়ি, মৌলভীবাজারে ও লক্ষ্মীপুরে ১ জন করে প্রাণ হারিয়েছেন।

তাদের মধ্যে ৪৫ জন পুরুষ, ৭ জন নারী ও ১৯ জন শিশু রয়েছে।

এছাড়া ফেনী, কুমিল্লা, চট্টগ্রাম, খাগড়াছড়ি, নোয়াখালী, মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, সিলেট, লক্ষ্মীপুর ও কক্সবাজারসহ ১১টি জেলার ৬৮টি উপজেলায় ৫ লাখ ৮২ হাজার ১৫৫টি পরিবার পানিবন্দী পড়েছে।

এছাড়া ১১টি জেলার ৫০৪টি পৌরসভা বা ইউনিয়নে আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ২৪ হাজার ২০২ জন।

এরই মধ্যে ৩ হাজার ৬১২টি আশ্রয়কেন্দ্রে ২ লাখ ৮৫ হাজার ৯৯৬ জন আশ্রয় নিয়েছেন এবং ৩১ হাজার ২০৩টি গৃহপালিত পশু রাখা হয়েছে।

বন্যাকবলিত এলাকায় মোট ৪৬৯টি মেডিক্যাল টিম চিকিৎসা সেবা দিচ্ছে।

বন্যাকবলিত জেলাগুলোতে এ পর্যন্ত ৪ কোটি ৫২ লাখ টাকা বরাদ্দ, ২০ হাজার ৬৫০ টন চাল, ১৫ হাজার প্যাকেট শুকনো খাবার, অন্যান্য খাবার। শিশু খাদ্য ও গো-খাদ্য বাবদ ৩৫ লাখ টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে।

দেশের বিভিন্ন স্থানে বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ায় আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেয়া কিছু মানুষ তাদের বাড়িতে ফিরতে শুরু করেছেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল