১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ডেঙ্গুতে আরো ১ জনের মৃত্যু, আক্রান্ত ২৮৯

- প্রতীকী ছবি

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রোববার (১ সেপ্টেম্বর) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় দেশে একজনের মৃত্যু হয়েছে। তবে এই সময়ে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৮৯ জন।

সোমবার (২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ অ্যান্ড ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি থেকে পাওয়া তথ্য অনুসারে, নতুন করে আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১২০ জন, আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন আরো ১৬৯ জন রোগী।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৮৭ জনের মৃত্যু হয়েছে, যাদের মধ্যে ৪৬ শতাংশ পুরুষ এবং ৫৪ শতাংশ নারী।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট ১৩ হাজার ৬০৮ জন। এর মধ্যে ৬১ দশমিক ৪ শতাংশ পুরুষ এবং ৩৮ দশমিক ৬ শতাংশ নারী।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ডিসি নিয়োগ বাতিল হওয়া এনামুল করিমকে এবার ওএসডি পাচার হওয়া অর্থ ফেরাতে যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়ে আলোচনা হয়েছে : উপদেষ্টা অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র ভারতকে হারানোর মিশনে দেশ ছাড়ছেন লিটন-মুশফিকরা প্রিন্সিপাল মাওলানা মো: নূরুল হুদার ১১তম মৃত্যুবার্ষিকী আজ শেখ হাসিনাসহ ৭ জনের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ অক্টোবর ‘জুলাই গণহত্যায়’ শহীদদের মধ্যে ৪২২ জন বিএনপির : মির্জা ফখরুল বাংলাদেশকে ২০০ মিলিয়ন ডলার দেবে যুক্তরাষ্ট্র গুমের শিকার ব্যক্তিদের তথ্য সংগ্রহ আজ থেকে শুরু মানবাধিকার সমুন্নত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ যুক্তরাষ্ট্র সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন ডিবি হেফাজতে, এ পর্যন্ত যারা গ্রেফতার হলেন

সকল