১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বৃষ্টি কমেছে, বন্যার পানি কমবে সন্ধ্যা থেকে

বৃষ্টি কমেছে, বন্যার পানি কমবে সন্ধ্যা থেকে - ছবি : সংগৃহীত

গতরাতে বরিশাল ও চট্টগ্রাম বিভাগের জেলাগুলোতে খুবই কম পরিমাণে বৃষ্টি হয়েছে। একই সময়ে ভারতের ত্রিপুরা রাজ্যেও বৃষ্টিপাত পুরোপুরি বন্ধ হয়েছে। ত্রিপুরা রাজ্য থেকে নেমে আসার পানির কারণে কুমিল্লা ও ফেনী জেলার নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকার আশঙ্কা রয়েছে আজ সারা দিন। এমনটাই জানিয়েছেন জলবায়ু বিশেষজ্ঞ মোস্তফা কামাল পলাশ।

পলাশ তার ফেসবুক পোস্টে জানিয়েছেন, আবহাওয়া পূর্বাভাস মডেলগুলো আজ সারা দিন চট্টগ্রাম বিভাগ ও ত্রিপুরা রাজ্যের উপরে খুবই কম পরিমাণে বৃষ্টির সম্ভাবনা নির্দেশ করছে। ফলে আশা করা যাচ্ছে, আজ সন্ধ্যার পর থেকে কুমিল্লা ও ফেনী জেলার নদ-নদীগুলোর উজানে পানির উচ্চতা কমা শুরু করার। আগামীকাল শনিবার থেকে আরো দ্রুত বন্যার পানি কমা শুরু করার সম্ভাবনা রয়েছে। তবে বন্যা পরিস্থিতির উল্লেখযোগ্য পরিমাণ উন্নতির জন্য রোববার পর্যন্ত অপেক্ষা করতে হবে।

শুক্রবারের বৃষ্টিপাত ও বজ্রপাত পূর্বাভাস (সকাল ৭টার পর থেকে সকাল ১১টা পর্যন্ত প্রযোজ্য)

আজ শুক্রবার সকাল ৭টার পর থেকে সকাল ১১টার মধ্যে বাংলাদেশের আট বিভাগের বিভিন্ন জেলার উপরে বজ্রপাতসহ হালকা থেকে মাঝারি মানের বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা যাচ্ছে। তবে সকল জেলায় বৃষ্টিপাত নাও হতে পারে।

খুলনা বিভাগ : সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, নড়াইল, যশোর
বরিশাল বিভাগ : বরিশাল বিভাগের সকল জেলা
চট্টগ্রাম : চাঁদপুর, লক্ষ্মীপুর, নোয়াখালী, কুমিল্লা (হালকা পরিমাণে বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই ৪ জেলার কোন কোন উপজেলায়)

রাজশাহী : রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, নওগাঁ, বগুড়া
রংপুর : দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী
ঢাকা বিভাগ : শরিয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী (খুব হালকা পরিমাণে বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই ৫ জেলার কোন কোন উপজেলায়)

ময়মনসিংহ: বৃষ্টির কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না সকাল ১১টার মধ্যে

সিলেট বিভাগ : সিলেট ও মৌলভীবাজার জেলা (খুব হালকা পরিমাণে বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই ২ জেলার কোনো কোনো উপজেলায়)।


আরো সংবাদ



premium cement
ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সিলেটে গৃহকর্মী শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাষ্ট্র সংস্কারের পর নির্বাচনের সিদ্ধান্ত নেবে সরকার উপদেষ্টা রিজওয়ানা শৈলকুপায় বিদ্যুৎস্পৃষ্টে ভ্যানচালকের মৃত্যু তাইম হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ বেসরকারি ব্যাংক থেকে জনগণের টাকা ফেরত পেতে উদ্যোগ আমতলীতে ছাত্রলীগ নেতার অস্ত্রের আঘাতে যুবদল নেতা জখম সামিটের এলএনজি টার্মিনালের মেরামত সম্পন্ন, পরিষেবা পেতে লাগবে ২০ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২২ সেপ্টেম্বর খাদ্যনিরাপত্তা নিয়ে বড় চ্যালেঞ্জের আশঙ্কা

সকল