০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫
`

উত্তরাঞ্চলে আকস্মিক বন্যার পূর্বাভাস, অপরিবর্তিত থাকতে পারে সিলেট-সুনামগঞ্জে

দেশের উত্তর-পূর্বাঞ্চলে সুরমা ছাড়া প্রায় সব প্রধান নদ-নদীগুলোর পানি বাড়ছে - ছবি : ইউএনবি

দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলা নেত্রকোনা এবং সিলেট ও সুনামগঞ্জের নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতি আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র (এফএফডব্লিউসি)।

এছাড়াও, মনু-খোয়াই নদীর নিম্নাঞ্চল ও মৌলভীবাজার জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে বলে জানিয়েছে কেন্দ্রটি।

দেশের উত্তর-পূর্বাঞ্চলে সুরমা ছাড়া প্রায় সব প্রধান নদ-নদীগুলোর পানি বাড়ছে, যা আগামী ২৪ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

ব্রহ্মপুত্র-যমুনা নদ-নদীগুলোর পানি বাড়ছেই এবং আগামী ৭২ ঘণ্টা অব্যাহতভাবে বাড়তে পারে। সেইসাথে কিছু পয়েন্টে পানি বিপৎসীমা ছুঁয়ে ফেলার আশঙ্কা করা হচ্ছে।

অন্যদিকে পদ্মা নদীর পানি বাড়ছে, যা আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

এছাড়াও বন্যা পূর্বাভাসে জানানো হয়েছে, দেশের উত্তরাঞ্চলের দুধকুমার, তিস্তা ও ধরলা নদীর পানি বাড়তে পারে এবং কুড়িগ্রাম, লালমনিরহাট ও রংপুর জেলার নিম্নাঞ্চলে আকস্মিক বন্যা হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় স্বল্প সময়ের জন্য ডালিয়া পয়েন্টে তিস্তা নদীর পানি বিপৎসীমা অতিক্রম করতে পারে।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় দেশের উত্তরাঞ্চল ও তৎসংলগ্ন উজানে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত এবং উত্তর-পূর্বাঞ্চল ও তৎসংলগ্ন উজানে ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সৌদি আরবে বিলাসবহুল টাওয়ার নির্মাণ করবে ট্রাম্প অর্গানাইজেশন ঘুম-কেলেঙ্কারি : এবার মুখ খুললেন তাসকিন দেশের মানুষ কখনই দিল্লির অধীনতা-বশ্যতা মানেনি, মানবে না : রিজভী মিঠাপুকুরে ল্যাম্পিস্কিন রোগে ২০টি গরুর মৃত্যু, দিশেহারা কৃষক-খামারিরা বগুড়ায় যমুনার পানি বেড়ে সারিয়াকান্দির চরাঞ্চল প্লাবিত আন্দোলনরত শিক্ষক নেতাদের সাথে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের সাংহাই জোটের শীর্ষ সম্মেলনে যোগ দিতে কাজাখস্তানে পুতিন বাইডেনের ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন হোয়াইট হাউস নাটোরে সমাবেশে হামলা : বিএনপি নেতা ও রাসিক সাবেক মেয়র বুলবুল আহত সিলেটে তৃতীয় দফা বন্যায় পানিবন্দি ৭ লাখ মানুষ উখিয়ায় ভারী বর্ষণে পাহাড় ধসের আশঙ্কা

সকল