১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

বৃষ্টির বদলে আজ কেন রোদ ঝলমলে

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বিচ্ছিন্ন ইউনিয়ন চালিতাবুনিয়ার একটি দৃশ্য। ছবিটি তুলেছেন আমাদের সংবাদদাতা মাহমুদ হাসান - ছবি : নয়া দিগন্ত

ঘূর্ণিঝড় রেমাল হঠাৎ কিছু অপ্রত্যাশিত আচরণ করায় পূর্বাভাস অনুযায়ী বৃষ্টি না হয়ে আজ সকাল থেকে রোজ ঝলমলে পরিবেশের সৃষ্টি করেছে। এমনটাই জানিয়েছেন কানাডাভিত্তিক আবহাওয়াবিদ মোস্তফা কামাল পলাম।

তিনি আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টার আবহাওয়া আপডেটে জানিয়ছেন, ঘূর্ণিঝড় রেমাল শক্তি হারিয়ে বর্তমান নিম্নচাপে পরিণত হয়েছে। আগে আশঙ্কা করা হচ্ছিল যে ঘূর্ণিঝড় রেমালের কেন্দ্র ময়মনিসংহ ও রংপুর বিভাগের ওপর দিয়ে ভারতের আসাম ও মেঘালয় রাজ্যে প্রবেশ করবে।

কিন্তু ঘূর্ণিঝড় রেমাল গত ১২ ঘণ্টায় হঠাৎ করে অনেক বেশি বাঁক নিয়ে উত্তর-পূর্ব দিকে এগিয়ে যাওয়া শুরু করেছে। নিম্নচাপের কেন্দ্র আজ মঙ্গলবার সকাল ১১টার সময় বাংলাদেশের সিলেট ও ময়মনসিংহ বিভাগ এবং ভারতের মেঘালয় রাজ্যের উপরে ঘূর্ণ্যমান রয়েছে। তাছঅড়া ঘূর্ণিঝড় রেমাল হঠাৎ করে অনেক দ্রুত গতিতে চলা শুরু করেছে। এর ফলে রেমালের কারণে সৃষ্ট মেঘ দেশের পশ্চিমাঞ্চলের বিভাগুলোর ওপর থেকে দ্রুত সরে গিয়ে আজ সকাল থেকে রৌদ্রোজ্জল আবহাওয়া বিরাজ করা শুরু করেছে। আশা করা যাচ্ছে, রাজশাহী, খুলনা, বরিশাল ও রংপুর বিভাগের জেলাগুলোতে আজ সরাদিনই রৌদ্রোজ্জল আবহাওয়া বিরাজ করবে। একই কারণে এই চার বিভাগের বৃষ্টিপাতের সম্ভাবনা উল্লেখযোগ্য পরিমাণে কমে এসেছে।
পলাশ জানান, আজ সকাল ১১টা বেজে ৩০ মিনিটের পর থেকে বিকেল ৬টা পর্যন্ত ভারী বৃষ্টির আশঙ্কা করা যাচ্ছে সিলেট বিভাগের সকল জেলায়। আর সেই সাথে মাঝারি থেকে ভারী বৃষ্টির আশঙ্কা করা যাচ্ছে চট্টগ্রাম, কক্সবাজার ও পার্বত্য চট্টগ্রামের তিনটি জেলা; ও ময়মনিসংহ বিভাগের জেলাগুলোর ওপরে।


আরো সংবাদ



premium cement
গজারিয়ায় বজ্রপাতে স্ত্রীর মৃত্যু, স্বামী আহত ‘ক্ষমতায় থাকার জন্য হাসিনা এত মানুষ হত্যা করেছে, যা ইতিহাসে নেই’ আমি রেজাল্ট চাই না, আমার ছেলে হত্যার বিচার চাই : শহিদ সবুজ মিয়ার মা ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে জয়খরা ঘুচাল পাকিস্তান যেভাবে শহিদ হন ইয়াহিয়া সিনওয়ার অন্তর্বর্তী সরকারে যোগ হতে পারে নতুন মুখ! শুক্রবার ঢাকার বাতাসের মান ‘অস্বাস্থ্যকর’ ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের

সকল