০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫
`

হিট স্ট্রোকে ৮ দিনে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদফতর

-

টানা ১৫ দিনেরও বেশি সময় ধরে চলমান তাপপ্রবাহে সোমবার পর্যন্ত ৮ দিনে দেশজুড়ে হিট স্ট্রোকে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম (এইচইওসি/সিআর)।

এর মধ্যে মাদারীপুরে দুইজন এবং বান্দরবান, চট্টগ্রাম, চুয়াডাঙ্গা, হবিগঞ্জ, ঝিনাইদহ, খুলনা, লালমনিরহাট ও রাজবাড়ীতে একজন করে মারা গেছেন।

সোমবার (২৯ এপ্রিল) পর্যন্ত মৃত্যুর এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুম।

এদিকে, ইউএনবির জেলা প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে জানা যায়, মঙ্গলবার (৩০ এপ্রিল) প্রচণ্ড গরমে নীলফামারী জেলার বিভিন্ন স্থানে হিট স্ট্রোকে চারজন এবং নাটোরে আরো একজনের মৃত্যু হয়েছে।

যশোর, চুয়াডাঙ্গা, পাবনা ও রাজশাহী জেলায় প্রচণ্ড তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং ঢাকা বিভাগসহ খুলনা ও রাজশাহী বিভাগের কিছু অংশে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল, রংপুর ও চট্টগ্রাম বিভাগ এবং ময়মনসিংহ জেলায় মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

বিদ্যমান তাপপ্রবাহের কারণে সরকার প্রাথমিক ও মাধ্যমিক স্কুল, কলেজ এবং মাদরাসাগুলো ২ মে পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সিলেটে বাড়ছে পানি, তৃতীয় দফা বন্যার আশঙ্কা দোহায় জাতিসঙ্ঘ কর্মকর্তাদের সাথে তালেবানের বৈঠক শুরু রামুর বাকঁখালী নদী থেকে মাথাবিহীন লাশ উদ্ধার কোটা বাতিলের প্রজ্ঞাপন পুনর্বহালের দাবিতে আবারো ঢাবিতে বিক্ষোভ যে কারণে আল শিফা হাসপাতালের পরিচালককে মুক্তি দিলো ইসরাইল ক্যারিবীয় অঞ্চলে আঘাত হানতে যাচ্ছে হারিকেন বেরিল বগুড়ায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত ২ ‘হাইকোর্ট রায়ের অনুলিপি পেলে সংশ্লিষ্টদের নির্দেশনা অনুসারে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে’ দু’টি স্বল্প-পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উ.কোরিয়া রংপুর জেলা প্রশাসনের বিভিন্ন আশ্রায়ণে ২১ হাজার গাছের চারা রোপণ নির্বাচনের প্রধান দুই প্রার্থীকে নিয়েই চিন্তায় মার্কিন ভোটাররা

সকল