০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, হাসপাতালে ১১৪৪

- প্রতীকী ছবি

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ১৪৪ জন।

মঙ্গলবার (১ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর হেলথ অ্যান্ড ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি থেকে পাওয়া তথ্য অনুসারে, নতুন করে আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৩৯ জন, আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন আরো ৫০৫ জন রোগী।

চলতি বছর আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১৬৬ জনের মৃত্যু হয়েছে, যাদের মধ্যে ৪৮ দশমিক ৮ শতাংশ পুরুষ এবং ৫১ দশমিক ২ শতাংশ নারী।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১ অক্টবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট ৩২ হাজার ৮২ জন। এর মধ্যে ৬৩ শতাংশ পুরুষ এবং ৩৭ শতাংশ নারী।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
গণতন্ত্র রক্ষার জন্য জিয়া পরিবার অপরিহার্য : এস এম জিলানী শ্রমিক অসন্তোষ পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে : সচিব শিবচরে পুকু‌রে ডু‌বে স্কুলশিক্ষার্থীর মৃত্যু ঈদগাঁওতে থানা ভাঙচুরের মামলায় গ্রেফতার ৪ আর্থিক খাতের দুর্বলতা মোকাবেলায় টাস্কফোর্সকে সহায়তা করছে বাংলাদেশ ব্যাংক : আইএমএফ দেড় কোটির বেশি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হয়নি দক্ষিণ আমেরিকায় বিরল ‘অগ্নিবলয়’ তৈরি করবে সূর্যগ্রহণ বাগেরহাটে বিএনপি-ছাত্রদলের হামলা, ছাত্রশিবিরের ১৫ জন আহত আবারো বাড়ল ডিমের দাম মিজানুর রহমান আজহারীকে স্বাগত জানালেন আহমাদুল্লাহ-সাইফুল্লাহ বিশ্বসভায় প্রফেসর ইউনূসের ‘নতুন বাংলাদেশ’

সকল