২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ডেঙ্গুতে আরো ২ জনের মৃত্যু

ডেঙ্গুতে আরো ২ জনের মৃত্যু - সংগৃহীত

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় দেশে ২ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৯৯ জন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর হেলথ অ্যান্ড ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি থেকে পাওয়া তথ্য অনুসারে, নতুন করে আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬৯ জন, আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন আরো ১৩০ জন রোগী।

চলতি বছর আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১২৪ জনের মৃত্যু হয়েছে, যাদের মধ্যে ৪৬ শতাংশ পুরুষ এবং ৫৪ শতাংশ নারী।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট ২২ হাজার ২৬৫ জন। এর মধ্যে ৬২ দশমিক ৬ শতাংশ পুরুষ এবং ৩৭ দশমিক ৪ শতাংশ নারী।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
৭২ ঘণ্টার মধ্যে লঘুচাপ সৃষ্টির আভাস ঢাবিতে ‘দলীয় রাজনীতি’ বন্ধ হলে সমন্বয়করা কি কার্যক্রম চালাতে পারবে? শৈলকুপায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে পাহাড়ি-বাঙালি সংঘর্ষের বিষয়ে যা জানা যাচ্ছে গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে পরাজিত শক্তির দোসররা : মির্জা ফখরুল বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে গৃহ নির্মাণ সামগ্রী বিতরণ জামায়াতের তোফাজ্জল হত্যাকাণ্ড নিয়ে সর্বশেষ যা বলল ঢাকা বিশ্ববিদ্যালয় মালয়েশিয়া হালাল শোকেসের ২০তম আসরে বাংলাদেশের অংশগ্রহণ খাগড়াছড়িতে ৩ জন নিহত হওয়ায় জামায়াতের উদ্বেগ ফেনীতে সড়ক দুর্ঘটনায় জামায়াত নেতার মৃত্যু কবে শুরু হবে ভাঙা বাঁধের মেরামত কাজ, গোমতীর পানি বাড়লেই প্লাবিত হওয়ার শঙ্কা

সকল