১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী

- ছবি : সংগৃহীত

গণঅভ্যুত্থানের পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্ত থেকে ৬৫ বাংলাদেশীকে আটক করেছে ভারতীয় পুলিশ। তাদের মধ্যে পাঁচজনকে রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় আটক করা হয়েছে। ভারতীয় গণমাধ্যম খবর দ্য আসাম ট্রিবিউন এসব তথ্য জানিয়েছে।

সূত্রটি জানিয়েছে, স্বৈরশাসক শেখ হাসিনার সময়ে রাজনৈতিক অস্থিরতা সৃষ্টির পর থেকে এই পাঁচজনকে নিয়ে আসামে প্রবেশের চেষ্টার সময় আটক বাংলাদেশীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ জনে।

সূত্রটি আরো জানায়, বিদেশী নাগরিকরা মেঘালয় থেকে আসামে পাড়ি দেয়ার চেষ্টা করছে বলে খবর পায় মানকাচর পুলিশ। এরপর রোববার রাত ৯টার দিকে পাঁচ বাংলাদেশিকে আটক করে তারা। আটকের সময় তারা অটোরিকশায় ছিলেন। তাদের নাম সাবিনা আফতান, শান্তা বেগম, পিংকি আখতার, আকাশ হোসেন ও শফিকুল মন্ডল।

পুলিশ সূত্রে জানা গেছে, দলটি মেঘালয়ের ডালু অঞ্চল দিয়ে অবৈধভাবে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেছিল। পাঁচ বাংলাদেশীর সাথে সিএনজি অটোরিকশাচালক আখিরুল ইসলামকেও আটক করা হয়। তিনি মানকাচর থানার অধীন পেশারকান্দি গ্রামের বাসিন্দা।

আটক সবাইকে মানকাচর থানায় নেয়া হয়েছে। সেখানে মানকাচর পুলিশ সুপারসহ জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করছেন।


আরো সংবাদ



premium cement
বিদেশে সাবেক ভূমিমন্ত্রীর ৮ হাজার কোটি টাকার সম্পত্তি বৃষ্টিতে ভাসবে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট! মিয়ানমার সীমান্ত কাঁটাতার দিয়ে ঘেরার সিদ্ধান্ত ভারতের ‘এক দেশ এক ভোট’ চালু করার দিকে আরো এক ধাপ এগুলো ভারত! সেই আফগানিস্তানের কাছে শোচনীয় হার দক্ষিণ আফ্রিকার ইউনূসের সাথে সাক্ষাত হচ্ছে না মোদির লেবাননে পেজারের পর ওয়াকি-টকি বিস্ফোরণে নিহত ২০, আহত ৪৫০ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’

সকল