১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সৌদি আরবে বাংলাদেশ মিশনে ই-পাসপোর্ট সেবা চালু

সৌদি আরবে বাংলাদেশ মিশনে ই-পাসপোর্ট সেবা চালু - সংগৃহীত

সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাসে প্রবাসী বাংলাদেশীদের জন্য ই-পাসপোর্ট সেবার উদ্বোধন করা হয়েছে।

শুক্রবারের এই উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স এস এম রকিবুল্লাহ।

এছাড়া ঢাকা থেকে ই-পাসপোর্ট প্রকল্পের কর্মকর্তা ও কারিগরি দল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দূতাবাস মিলনায়তনে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে প্রবাসী গণ্যমান্য ব্যক্তিবর্গ, পেশাজীবী, গণমাধ্যম কর্মী এবং বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশির অংশগ্রহণে ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করা হয়।

সহকারী প্রকল্প পরিচালক মেজর সুমিরিয়ার সাদেকিন উপস্থিত বাংলাদেশীদের বাংলাদেশ ও বিদেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্টের জন্য আবেদনের প্রক্রিয়া সম্পর্কে ধারণা দেন।

তিনি বলেন, আবেদনকারীরা আবেদন করতে পারবেন পাঁচ বছর বা ১০ বছর মেয়াদি এবং আবেদন পাওয়ার এক মাসের মধ্যে ই-পাসপোর্ট প্রদান করা সম্ভব হবে।

পরে ই-পাসপোর্ট নিয়ে প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কারিগরি দল।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
গোয়াইনঘাটের অবৈধ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, আটক ১ প্রশাসনে অবিলম্বে শৃঙ্খলা ফিরিয়ে আনুন : স্পিক বাংলাদেশ ইবিতে ভিসি নিয়োগের দাবিতে ফের বিক্ষোভ সমাবেশ মানুষের সুবিধাভোগের জন্যেই সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া হয়েছে : স্বরাষ্ট্র উপদেষ্টা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা পুনর্গঠন আজমেরি ওসমানের টর্চার সেল পরিদর্শন করল র‌্যাব একনেকে ১ হাজার ২২২ কোটি ১৪ লাখ টাকার ৪টি প্রকল্প অনুমোদন এই ঔদ্ধত্যের উৎস কোথায়? সংস্কারের আবশ্যকতা : রাষ্ট্রপতিশাসিত সরকার চাই এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রির ওপর নিষেধাজ্ঞা চেয়ে রিট বন্দরে ছেলেকে অপহরণের পর মুক্তিপণ আদায়, গ্রেফতার ৪

সকল