১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দ্রুত বাংলাদেশের সাথে সরাসরি বিমান চালু করতে চায় পাকিস্তান

- ছবি : ইউএনবি

দুই দেশের মধ্যে বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক আরো এগিয়ে নিতে বাংলাদেশের প্রতি অনুরোধ জানিয়েছেন ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমেদ মারুফ।

হাইকমিশনার দু’দেশের জনগণের মধ্যে যোগাযোগ বাড়াতে বাংলাদেশে পাকিস্তানি নাগরিকদের ভিসা সহজ করারও আহ্বান জানান।

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে সরাসরি ফ্লাইট দ্রুত চালু করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে অন্তর্বর্তীকালীন সরকারের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা মো: তৌহিদ হোসেনের সাথে সৌজন্য সাক্ষাৎ করে এসব বিষয়ে আলোচনা করেন হাইকমিশনার।

প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের সাথে বৈঠকের কথা উল্লেখ করে হাইকমিশনার মারুফ সার্ককে পুনরুজ্জীবিত করার যেকোনো উদ্যোগে পাকিস্তান সরকারের পূর্ণ সমর্থনের আশ্বাস দেন। আশা প্রকাশ করেন, বাংলাদেশ ও পাকিস্তান অন্যান্য বহুপক্ষীয় ফোরামে ঘনিষ্ঠভাবে কাজ করা অব্যাহত রাখবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, হাইকমিশনার আশা প্রকাশ করেন যে, নিউইয়র্কে আসন্ন জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ও প্রধান উপদেষ্টা বৈঠক করবেন।

রাষ্ট্রদূত পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ পাওয়ায় মো: তৌহিদ হোসেনকে অভিনন্দন জানান।

তিনি প্রধান উপদেষ্টার প্রতি পাকিস্তানের প্রধানমন্ত্রীর অভিনন্দন বার্তার কথা উল্লেখ করেন এবং উভয় দেশের জনগণের সুবিধার্থে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের সাথে কাজ করার জন্য পাকিস্তান সরকারের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

পাকিস্তানের হাইকমিশনার দুই দেশের মধ্যে সম্পর্ক জোরদারের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

তিনি পররাষ্ট্র সচিব পর্যায়ের পরামর্শ এবং যৌথ অর্থনৈতিক কমিশনের মতো বিদ্যমান দ্বিপক্ষীয় ব্যবস্থার কার্যক্রম পুনরায় শুরু করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

পররাষ্ট্র উপদেষ্টা দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের তাৎপর্য তুলে ধরেন এবং এ সম্পর্ক আরো এগিয়ে নিতে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

তিনি এ অঞ্চলের জনগণের সুবিধার জন্য শক্তিশালী আঞ্চলিক সহযোগিতা জোরদারে সার্ককে পুনরুজ্জীবিত করার গুরুত্বের ওপরও জোর দেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
আড়াইহাজারে ২১ রাউণ্ড রিভলভারের গুলি উদ্ধার আমাদের কথা শুনলে শেখ হাসিনাকে পালিয়ে যেতে হতো না : হাবিব উন নবী খান কুলিয়ারচরে ‘জশনে জুলুস’ মিছিলকে কেন্দ্র করে নিহতের ঘটনায় মামলা, গ্রেফতার ৯ সাম্প্রতিক বন্যায় ১৪ হাজার ২৬৯ কোটি টাকার ক্ষয়ক্ষতি : উপদেষ্টা আমাদের আন্দোলন এখনো শেষ হয়নি : যুবদল সভাপতি সুনামগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ফোরকান, সম্পাদক কাইয়ুম এনআইডি কার্যক্রম অন্য কোথাও গেলে ভোটার তালিকা নিয়ে প্রশ্ন উঠবে : ইসি সচিব ছাত্র আন্দোলনে ছররা গুলি, ৫ শতাধিক মানুষের অন্ধত্ব বরণ আবারো ক্ষমতায় ফেরার কৌশল আঁটছে শ্রীলঙ্কায় বিতাড়িত রাজনৈতিক পরিবারটি আজুখাইয়া সীমান্তে ট্রলি নিয়ন্ত্রণ হারিয়ে একজন নিহত মুরাদনগরে গোমতীর নদীর পানি কমার সাথে সাথে তীব্র হচ্ছে ভাঙ্গন

সকল