৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ জিলহজ ১৪৪৫
`

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য আম-ইলিশ-মিষ্টি উপহার পাঠালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরা মুখ্যমন্ত্রীর জন্য এসব উপহার পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ছবি : নয়া দিগন্ত

ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহার জন্য আম, ইলিশ ও মিষ্টি উপহার পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুর ১২টার সময় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরা মুখ্যমন্ত্রীর জন্য এসব উপহার পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০টি কার্টনে করে ৪০০ কেজি হাড়িভাঙ্গা জাতের আম, ৫০ কেজি রূপালি ইলিশ মাছ ও ৫০ কেজি মিষ্টিসহ মোট ৫০০ কেজি উপহারসামগ্রী পাঠানো হয়।

এসময় সীমান্তের শূন্যরেখায় বাংলাদেশের পক্ষ থেকে উপহারসামগ্রীগুলো গ্রহণ করেন ত্রিপুরাস্থ বাংলাদেশের সহকারী হাইকমিশন অফিসের প্রথম সচিব রেজাউল হক চৌধুরী ও আল আমীন।

উপহারসামগ্রীগুলো বন্দরে সিঅ্যান্ডএফ ক্লিয়ারেন্স কাজ করেন শোয়েব ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মো: রাজিব উদ্দিন ভূঁইয়া।

উপহার হস্তান্তরকালে সীমান্তের শূন্যরেখায় উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস. এম. রাহাতুল ইসলাম, আখাউড়া কাস্টমসের রাজস্ব কর্মকর্তা আব্দুল কাইয়ুম তালুকদার, স্থলবন্দরের সহকারী পরিচালক মাহমুদুল হাসান বাপ্পি, আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন ইনচার্জ মো: খাইরুল আলম, ৬০ বিজিবি আইসিপি হাবিলদার মো: রহুল আমিন, আগরতলা কাস্টমস সুপারিন্টেন্ডেন্ট দিব্যেন্দু ভৌমিক।

বাংলাদেশের সহকারী হাইকমিশন অফিসের প্রথম সচিব রেজাউল হক চৌধুরী বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রিপুরা মূখ্যমন্ত্রীর জন্য আম, ইলিশ ও মিষ্টি উপহার পাঠিয়েছেন। বাংলাদেশ ও ত্রিপুরা যে সম্পর্ক সেটি কিন্তু ১৯৭১ সালের আগে থেকেই সহমর্মিতা ও সহঅবস্থান বজায় আছে। এটার মাধ্যমে ভারত-বাংলাদেশের যে গভীর সম্পর্ক সেটি আরো মজবুত হবে ও ত্রিপুরার সাথেও সুদৃঢ় হবে। প্রধানমন্ত্রীর এই উপহারসামগ্রীগুলো আমরা ত্রিপুরা মুখ্যমন্ত্রীর হাতে তুলে দিব।’


আরো সংবাদ



premium cement