২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

ইরানে ইসরাইলি হামলার নিন্দা বাংলাদেশের

-

বাংলাদেশ দ্ব্যর্থহীনভাবে ইরানের ওপর সাম্প্রতিক ইসরাইলি সামরিক হামলার নিন্দা জানিয়েছে। এধরনের পদক্ষেপগুলোকে ইরানের সার্বভৌমত্ব এবং জাতিসঙ্ঘের সনদ ও আন্তর্জাতিক আইনের চরম লঙ্ঘন বলে উল্লেখ করেছে।

রোববার (২৭ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ আঞ্চলিক এবং বৈশ্বিক স্টেকহোল্ডারদের সংযম অনুশীলন এবং আরো উত্তেজনা প্রতিরোধ করার জন্য তাদের প্রভাব কাজে লাগানোর আহ্বান জানায়।

বিবৃতিতে আরো বলা হয়েছে, এ ধরনের উস্কানি আঞ্চলিক ও বৈশ্বিক শান্তি ও নিরাপত্তার জন্য সুদূরপ্রসারী পরিণতিসহ ইতিমধ্যেই ভঙ্গুর অঞ্চলকে অস্থিতিশীল করার হুমকি সৃষ্টি করেছে।

‘আমরা জোর দিচ্ছি যে আন্তর্জাতিক নিয়ম, সংলাপ এবং সার্বভৌমত্বের প্রতি প্রতিশ্রুতি মধ্যপ্রাচ্য অঞ্চলে এবং এর বাইরেও স্থিতিশীলতা বজায় রাখার জন্য সর্বোত্তম পন্থা।’

পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, কূটনীতি এবং পারস্পরিক শ্রদ্ধা স্থায়ী শান্তির একমাত্র কার্যকর পথ উল্লেখ করে বাংলাদেশ একটি স্থিতিশীল মধ্যপ্রাচ্যের সমর্থনে সম্মিলিতভাবে কাজ করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
সিলেটে বর্ণিল আয়োজনে দৈনিক নয়া দিগন্তের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন টঙ্গীতে পরিত্যক্ত গুদামের ছাদ ধসে নিহত ১, আহত ২ প্রতিষ্ঠাবার্ষিকীতে পাঠক-শুভাকাঙ্ক্ষীদের ভালোবাসায় সিক্ত নয়া দিগন্ত জামালপুরে নয়া দিগন্তের ২ দশক পূর্তি উৎসব সখীপুরে নয়া দিগন্তের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা বিশিষ্টজনের দুর্গাপুরে স্ত্রীর স্বীকৃতির দাবিতে যুবকের বাড়িতে কলেজছাত্রীর অনশন কর্মসংস্থান সৃষ্টি অন্তর্বর্তী সরকারের প্রধান লক্ষ্য : নাহিদ বাংলাদেশীদের জন্য ই-ভিসা চালু করবে থাইল্যান্ড বিমানবন্দর সড়কে শিক্ষার্থীদের উপর উঠে গেল চলন্ত গাড়ি, আহত ৩ ফুটবলের ভেতর মিলল ২ কোটি টাকার হেরোইন নারায়নগঞ্জে বিএনপি নেতাদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন

সকল