২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

সালাহউদ্দিন নোমান জাতিসঙ্ঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি

সালাহউদ্দিন নোমান জাতিসঙ্ঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি - ছবি : বাসস

সরকার সালাহউদ্দিন নোমান চৌধুরীকে জাতিসঙ্ঘে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি হিসেবে নিয়োগ দিয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল রোববার এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে।

তিনি জাতিসঙ্ঘে বাংলাদেশের বর্তমান রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিতের স্থলাভিষিক্ত হবেন। মুহিত চলতি বছরের ডিসেম্বরে অবসরে যাচ্ছেন।

রাষ্ট্রদূত চৌধুরী ২০২০ সালের ১১ নভেম্বর কাঠমান্ডুতে বাংলাদেশ দূতাবাসে যোগদান করেন।

কূটনৈতিক জীবনে চৌধুরী নয়াদিল্লি, ইসলামাবাদ এবং নিউ ইয়র্কে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সদর দফতরে প্রশাসন, বহিঃপ্রচার, বহুপাক্ষিক অর্থনৈতিক বিষয়, প্রটোকল, জাতিসঙ্ঘ, দক্ষিণ পূর্ব এশিয়া এবং ফরেন সার্ভিস একাডেমিসহ বিভিন্ন বিভাগে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন।

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৩ সালে স্নাতক উত্তীর্ণ হওয়ার পর তিনি ১৯৯৮ সালে বাংলাদেশ ফরেন সার্ভিসে যোগদেন। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
হজের টাকা প্রতারক চক্র থেকে সতর্ক থাকতে ধর্ম মন্ত্রণালয়ের অনুরোধ লিড ভাঙার পথে দক্ষিণ আফ্রিকা হাসিনার পদত্যাগ ইস্যুতে রাষ্ট্রপতি মিথ্যাচার করেছেন : আসিফ নজরুল যৌথ মহড়ার জন্য রাশিয়ার নৌবাহিনীর জাহাজ মিয়ানমারে ১১ বছরে দেশে সড়ক দুর্ঘটনায় নিহত ১ লাখ ৫ হাজারেব বেশি সন্ধ্যায় লেবানন থেকে ফিরছে ৫৪ বাংলাদেশী ফ্যাসিবাদের দোসরদের সরাতে হবে, জনগণ সজাগ ষড়যন্ত্র সফল হবে না : হামিদুর রহমান আযাদ সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীকে রাষ্ট্রদূত নিয়োগ আত্মত্যাগে অর্জিত স্বাধীনতাকে হেলায় হারাতে চাই না : মেজর হাফিজ চুয়াডাঙ্গায় মাঠ থেকে যুবকের লাশ উদ্ধার ত্রিপুরায় বাংলাদেশ সীমান্তের ৫০০ মিটারের মধ্যে চলাচলে নিষেধাজ্ঞা

সকল