২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জামায়াতের সাথে আইএফইএস প্রতিনিধি দলের বৈঠক

-

বাংলাদেশ জামায়াতে ইসলামীর প্রতিনিধি দলের সাথে যুক্তরাষ্ট্র ভিত্তিক ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ফর ইলেক্টোরাল সিস্টেম ( আইএফইসি)-এর প্রতিনিধি দলের বৈঠক হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) গুলশানের একটি হোটেলে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশে গণতন্ত্র এবং অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের বিষয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভূমিকা ও প্রচেষ্টা তুলে ধরা হয়। জামায়াতে ইসলামীর প্রতিনিধিগণ অতীতে বাংলাদেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে জামায়াতের ঐতিহাসিক ভূমিকার কথা উল্লেখ করেন। জামায়াতে ইসলামী একটি নির্বাচনমুখী দল হিসেবে জাতীয় সংসদের গ্রহণযোগ্য নির্বাচনগুলোতে জামায়াতে ইসলামীর অংশগ্রহণের ও বিজয়ী হওয়ার তথ্যও এ সময় তুলে ধরা হয়। 

৫ আগস্ট-এর পরিবর্তিত পরিস্থিতিতে বিভিন্ন গুরুত্বপূর্ণ সেক্টরগুলোতে প্রয়োজনীয় সংস্কার সম্পন্নের পর অবাধ, সুষ্ঠ, ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজন করে নির্বাচিত প্রতিনিধিদের হাতে ক্ষমতা হস্তান্তরের লক্ষ্যে জামায়াতে ইসলামী গুরুত্বারোপ করছে বলে উল্লেখ করা হয়।

যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রতিষ্ঠান আইএফইএস-এর প্রতিনিধিগণ বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় এবং অবাধ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে জামায়াতের ভূমিকায় সন্তোষ প্রকাশ করেন।

জামায়াতে ইসলামী ও আইএফইএস-এর প্রতিনিধি দলের সদস্যরা বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে প্রয়োজনীয় সংস্কারের ওপর গুরুত্বারোপ করেন। 

জামায়াতে ইসলামীর পক্ষে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অ্যাডভোকেট জসিম উদ্দিন সরকার।

আইএফইএস-এর প্রতিনিধি দলের পক্ষে উপস্থিত ছিলেন কান্ট্রি ডিরেক্টর টানিয়েল বেদিয়া টাইশি, কনসালটেন্ট ক্যাথলিক বার্নেস এবং ফার্নাডাস বুরিনসহ পাঁচজন সদস্য।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ঢাকাসহ ১২ সিটি, ৩২৩ পৌরসভার কাউন্সিলরদের অপসারণ বাংলাদেশের সাথে সহযোগিতা আরো গভীর করতে আগ্রহী যুক্তরাষ্ট্র তুলে নিয়ে বেঁধে মারধর, মৃত ভেবে দুই ছাত্রদল নেতাকে ফেলে গেল দুর্বৃত্তরা সাকিবের নিরাপত্তার দায়িত্ব নেবে না বিসিবি সার্চ কমিটি থেকে বুলবুলকে অব্যহতি শান্তির জন্য জাতিসঙ্ঘের উদ্যোগে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ : পররাষ্ট্র উপদেষ্টা দুই বন্দর দিয়ে ৬১ টন ইলিশ গেল ভারতে রাষ্ট্র সংস্কার করে গ্রহণযোগ্য নির্বাচন সময়ের দাবি: সৈয়দ ফয়জুল করীম মোদির সাথে ট্রাম্পের সাক্ষাৎ কেন হলো না মিত্রদের যুদ্ধবিরতির প্রস্তাব প্রত্যাখ্যান, লেবাননে সর্বশক্তি দিয়ে হামলার নির্দেশ নেতানিয়াহুর গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১

সকল