২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিশ্বমঞ্চে ৩ সমন্বয়ককে পরিচয় করিয়ে দিলেন ড. ইউনূস

বিশ্বমঞ্চে ৩ সমন্বয়ককে পরিচয় করিয়ে দিলেন ড. ইউনূস - সংগৃহীত

‘ক্লিনটন গ্লোবাল ইনিশিয়েটিভ লিডারস স্টেজ’ অনুষ্ঠানে বক্তব্য দেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। যেখানে ছাত্র-জনতার গণআন্দোলনের কথা তুলে ধরেন তিনি। একপর্যায়ে তার বিশেষ সহকারী মাহফুজসহ তিনজনকে স্টেজে ডেকে এনে আন্দোলনে তাদের ভূমিকা প্রকাশ করেন। অপর দু’জন হলেন সুচিস্মিতা তিথি ও নাইম আলী।

বিশ্ব নেতাদের সামনে তাদের পরিচয় করিয়ে দেন ড. ইউনূস।

ড. মুহাম্মদ ইউনূস বলেন, ‘তাদের দেখতে অন্য তরুণদের মতো মনে হলেও আপনি যখন তাদের কাজ দেখবেন, বক্তব্য শুনবেন, আপনিও অবাক হবেন। তারা সারাদেশ নাড়িয়ে দিয়েছে। অনেক কিছু হয়েছে, কিন্তু তারা তাদের বক্তব্য, ত্যাগ কিংবা কমিটমেন্ট থেকে পিছিয়ে যায়নি। তাদের বক্তব্য ছিল- আপনারা চাইলে আমাদের হত্যা করতে পারেন, কিন্তু আমরা পথ ছেড়ে যাব না।

ছাত্র আন্দোলনের নানা বিষয় নিয়ে কথা বলেন ড. ইউনূস। কিভাবে আওয়ামী লীগ সরকার ছাত্র-জনতার ওপর গুলি চালিয়ে হত্যাকাণ্ড ঘটিয়েছে, ছাত্ররাও গুলির সামনে বুক পেতে বুক পেতে দাঁড়িয়েছে সেই গল্প শোনান।


আরো সংবাদ



premium cement
ব্যাংকে তারল্য সঙ্কট ও খেলাপি ঋণ 'ছাত্র-জনতার ঐক্য নষ্ট করার জন্য একটি গোষ্ঠী ষড়যন্ত্র করছে' ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিরাত মাহফিল, বিতর্ক কেন লোহার খাঁচা থেকে রাজ সিংহাসন সৎ মানুষরাই জামায়াতের রাজনীতির সাথে সম্পৃক্ত : ড. মাসুদ অটিজম প্রতিরোধে করণীয় সকল ভেদাভেদ ভুলে দ্বীন কায়েমে ঐক্যবদ্ধ হতে হবে : রফিকুল ইসলাম খান চাকরিতে বঞ্চিতদের প্রতিকার পেতে আবেদন করার পরামর্শ জনপ্রশাসন মন্ত্রণালয়ের ৭০ দিন পর খুলল আবাসিক হল, গণরুম বন্ধের ঘোষণা বেরোবি ভিসির তুরাবের হত্যাকারী ওসিকে ছেড়ে দেয়ায় পুলিশ সুপার ও ওসির প্রত্যাহার দাবি পূজা উদযাপনে সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকবে পুলিশ : ডিএমপি কমিশনার

সকল