২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ঢাকা-অটোয়ার সম্পর্ক জোরদারে তৌহিদ-মেলানির আলোচনা

পররাষ্ট্র উপদেষ্টা মো: তৌহিদ হোসেন ও কানাডার পররাষ্ট্রমন্ত্রী মেলানি জোলি - সংগৃহীত

পররাষ্ট্র উপদেষ্টা মো: তৌহিদ হোসেন ও কানাডার পররাষ্ট্রমন্ত্রী মেলানি জোলি মঙ্গলবার জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৯তম অধিবেশনের ফাঁকে দু’দেশের সম্পর্ক জোরদার করার বিষয় বৈঠক করেছেন।

বুধবার এক বার্তায় উল্লেখ করা হয়েছে, বৈঠককালে উভয় নেতা দ্বিপক্ষীয় সহযোগিতাকে আরো গভীর করার উপায়গুলো অন্বেষণ করেন এবং বাংলাদেশের অন্তর্বতী সরকারের অধীনে চলমান সংস্কার উদ্যোগের জন্য কানাডার সমর্থনের ওপর জোর দেন।

বৈঠকে বাণিজ্য ও বিনিয়োগ থেকে শুরু করে জলবায়ু পরিবর্তন এবং বহুপক্ষীয় সহযোগিতার বিস্তৃত বিষয় নিয়ে আলোচনা করা হয়।

জলি ক্রান্তিকালে বাংলাদেশকে সহায়তা করার জন্য কানাডার অঙ্গীকার পুনর্ব্যক্ত এবং মানবাধিকার, টেকসই উন্নয়ন এবং জলবায়ু অভিযোজনের মতো গুরুত্বপূর্ণ বৈশ্বিক ইস্যুতে সহযোগিতা বাড়াতে তার সরকারের আগ্রহের কথা জানান।

বৈঠকটি বাংলাদেশের এমন এক ক্রান্তিকালে অনুষ্ঠিত হয়েছে যখন অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে প্রশাসন ও অর্থনৈতিক খাতে উল্লেখযোগ্য সংস্কার চলছে।

এই সব সংস্কারের জন্য আন্তর্জাতিক সমর্থন নিশ্চিত করতে কানাডার মতো গুরুত্বপূর্ণ অংশীদারদের সাথে কূটনৈতিক সম্পর্ক জোরদার করাকে গুরুত্বপূর্ণ হিসাবে দেখা হচ্ছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
কাতারের নাগরিকদের ভিসামুক্ত ভ্রমণের অনুমতি দিলো যুক্তরাষ্ট্র রোম-ঢাকা সম্পর্কের ‘নতুন অধ্যায়’ সূচনার আহ্বান মেলোনির বাংলাদেশের নতুন যাত্রা সফল করতে বিদেশী বন্ধুদের সহযোগিতা কামনা ড. ইউনূসের রোহিঙ্গা প্রত্যাবাসন বিষয়ে জাতিসঙ্ঘের প্রধান কর্মকর্তাদের সাথে ঢাকার বৈঠক পানির ন্যায্য হিস্যা নিশ্চিতে ভারতের সাথে শিগগিরই বৈঠক : পরিবেশ উপদেষ্টা পালিয়ে যাওয়া সেই যুবলীগ নেতা ফের গ্রেফতার ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগের ৩ নেতা গ্রেফতার ফুলবাড়ীতে ক্ষুরা রোগের প্রাদুর্ভাব, এক গ্রামেই ১২ গরুর মৃত্যু পবিপ্রবির ভিসি হলেন অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম খুলেছে সব পোশাককারখানা, সতর্ক অবস্থানে প্রশাসন প্রাতিষ্ঠানিক সংস্কারে বাংলাদেশকে সহযোগিতা করবে কানাডা

সকল