২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর ‘অত্যন্ত নিন্দনীয়’ বক্তব্যের তীব্র প্রতিবাদ বাংলাদেশের

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ - ছবি : সংগৃহীত

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সম্প্রতি ঝাড়খণ্ড রাজ্য সফরে গিয়ে বাংলাদেশী নাগরিকদের সম্পর্কে ‘অত্যন্ত নিন্দনীয়’ যে মন্তব্য করেছেন তার তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ঢাকায় ভারতীয় ডেপুটি হাইকমিশনারের কাছে হস্তান্তর করা প্রতিবাদলিপির মাধ্যমে পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের গুরুতর সংশয়, গভীর আঘাত ও চরম অসন্তোষের কথা জানিয়েছে। একইসাথে ভবিষ্যতে এ ধরনের আপত্তিকর ও অগ্রহণযোগ্য মন্তব্য করা থেকে বিরত থাকতে রাজনৈতিক নেতাদেরকে পরামর্শ দিতে ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জোর দিয়ে বলেছে, প্রতিবেশী দেশের নাগরিকদের বিরুদ্ধে দায়িত্বশীল অবস্থান থেকে আসা এ ধরনের মন্তব্য দুই বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে পারস্পরিক শ্রদ্ধা ও বোঝাপড়ার চেতনাকে ক্ষুণ্ণ করে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম ও ইসলামী স্কলার অন্তর্ভুক্ত করুন আন্দোলনের সফলতার ক্রেডিট সবার : শিবির দেশে-বিদেশে গ্রহণযোগ্য বিচার নিশ্চিত করতে চাই : ড. আসিফ নজরুল মুন্সীগঞ্জে বাল্কহেডের ধাক্কায় নৌকাডুবি, যুবক নিহত এখনো পুরো সক্রিয় হতে পারেনি পুলিশ কুড়িগ্রামে বজ্রপাতে মৃত্যু ২ বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন ব্রাহ্মণবাড়িয়ায় স্বামী হত্যা : স্ত্রীর যাবজ্জীবন, ভায়রার মৃত্যুদণ্ড ১ কোটি ১৬ লাখ টাকা ও বিপুল পরিমাণ বিদেশী মুদ্রাসহ আটক ৩ সাবেক প্রতিমন্ত্রী এনামুর এমপি বকুল ও বিসিআইসি সাবেক চেয়ারম্যানের দুর্নীতির অনুসন্ধান করবে দুদক মিয়ানমারের জান্তাবিরোধী শক্তিকে ভারতের নজিরবিহীন আমন্ত্রণ

সকল