২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আমাদের সরকারি পর্যায়ে নীরবতার দিন শেষ, ভারতকে উদ্দেশ করে রিজওয়ানা

কথা বলছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান - ছবি : ইউএনবি

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান বলেছেন, আমাদের একটি কথা মাথায় রাখতে হবে। সেটা হলো নদীর পানি কেবলমাত্র রাজনীতি নয়, এটা কূটনীতি ও অর্থনীতিও। যদি সরকারি পর্যায়ে কোনো নীরবতা বা নিষ্ক্রিয়তা থাকে সে দিনটি শেষ হয়ে গেছে। এজন্য আমাদের মানুষের দুর্ভোগ ও প্রত্যাশা বুঝতে, সেই অনুযায়ী উজানের দেশের সাথে কথা বলতেই এখানে এসেছি।

রোববার (২২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ফেনীর পরশুরামের নিজ কালিকাপুর এলাকায় বন্যায় ভাঙনকবলিত বল্লামুখা বাঁধ পরিদর্শন শেষে উপদেষ্টা এসব কথা বলেন।

উপদেষ্টা বলেন, মানবিক কারণে দু’টি দেশকে এক জায়গায় মিশে নদীর পানি ব্যবস্থাপনা এবং দুর্যোগ ব্যবস্থাপনার বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। আজ ৫৩ বছর হয়ে গেল, আমরা তিস্তার চুক্তি সই করতে পারিনি।

তিনি আরো বলেন, আমার দেশের মানুষকে তো বাঁচাতে হবে। সে দাবি প্রতিবেশী রাষ্ট্র অস্বীকার করতে পারবে না। সে জায়গা থেকে আমরা তথ্যগুলো চাইব, আলোচনা শুরু করব। এই বিষয়গুলোর একটা রূপরেখা প্রস্তুত করেছি। আপনাদের সঙ্গে কথা বলে চুড়ান্ত করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন পানিসম্পদ সচিব নাজমুল আহসান, ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, পুলিশ সুপার মো: হাবিবুর রহমান।

এছাড়া আরো উপস্থিত ছিলেন বিজিবির ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মোশারফ হোসেনসহ সংশ্লিষ্ট বিভাগ ও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement