২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নারায়ণগঞ্জে আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

- ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জে পতিত ফ্যাসিবাদ আওয়ামী লীগ ও গত সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগের ছত্রছায়ায় গঠিত তৃণমুল বিএনপি থেকে নতুন করে নেতাকর্মীদের বিএনপিতে যোগদানের হিড়িক পড়েছে। রাজনৈতিক পট পরিবর্তনের কারণে বিগত দিনে আওয়ামী লীগের সুবিধাভোগীরা এখন বিএনপিতে ভিড়ছে। এ নিয়ে জেলা বিএনপিতে ক্ষোভ দেখা দিয়েছে।

জান গেছে, গত ৫ আগস্টের পর বিএনপিতে নতুন করে কাউকে যোগদান না করতে বিএনপির উচ্চ পর্যায়ের নির্দেশনা থাকলেও নারায়ণগঞ্জে এটা মানা হচ্ছে না। গত সংসদ নির্বাচনের আগে বিএনপি ভেঙে নতুন দল গঠনে চেষ্টারত কিংস পার্টি খ্যাত তৃণমূল বিএনপির জেলা কমিটির সদ্য পদত্যাগ করা আহ্বায়ক মোহাম্মদ আলী মেম্বার বিএনপি নেতাদের হাতে ফুল দিয়ে যোগ দিয়েছেন। এছাড়া দীর্ঘ বছর আওয়ামী লীগের সাথে রাজনীতি করা নেতারাও এখন বিএনপিতে ভিড়তে চাচ্ছেন।

জানা গেছে, বিএনপি থেকে বহিস্কৃত তৈমূর আলম খন্দকার ৭ জানুয়ারির নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তখন তৃণমূল বিএনপির জেলার কমিটি গঠন করা হয়। সেখানে আহ্বায়ক ছিলেন মোহাম্মদ আলী মেম্বার। ৫ আগস্টের পর মোহাম্মদ আলী পদত্যাগ করে গত সপ্তাহে রূপগঞ্জে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য কাজী মনিরুজ্জামানের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে নিজ এলাকায় আধিপত্য বিস্তার করার চেষ্টা করছেন।

এছাড়া রূপগঞ্জ আওয়ামী লীগ নেতা দেওয়ান মোহাম্মদ, আলী আহম্মেদ ও তারাবো ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক বিগত সময়ে সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর আশ্রয়ে ছিলেন। গাজীর আশ্রয়ে থেকে তখন তারা এলাকার বিভিন্ন অপকর্মের সাথে জড়িয়ে পড়েন। পরে আওয়ামী লীগ সরকারের পতন ঘটলে তারা প্রত্যেকেই কাজী মনিরুজ্জামানের বলয়ে ফিরে

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নতুন করে কোনো অনুপ্রবেশকারীকে বিএনপিতে না নেয়ার কথা একাধিকবার বলেছেন। তা স্বত্ত্বেও আমাদের কিছু নেতাকর্মী নিজেদের বলয় ভারী করার জন্য বিভিন্ন দলের নেতাকর্মীদের বিএনপিতে আশ্রয় দিচ্ছেন।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মোহাম্মাদ গিয়াসউদ্দিন বলেন, আমরা যখন গত ১৬ বছর আন্দোলন সংগ্রাম করছিলাম, তখন যারা শামীম ওসমানের ছত্রচ্ছায়ায় থেকে তার ছেলে ও স্ত্রীকে সাথে নিয়ে ইন্টারনেট, ভূমি দস্যুতা, তেল চুরি করে অর্থ সম্পদে বলিয়ান হয়েছে, এখন সেই তারাই ৫ আগস্ট থেকে জেলার বিভিন্ন স্থানে লুটপাট, সন্ত্রাস, চাঁদাবাজি করছে। বিএনপি তাদের কখনোই আশ্রয় প্রশ্রয় দেবে না। এ বিষয়ে আমরা সবসময় সজাগ রয়েছি।


আরো সংবাদ



premium cement