১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গজারিয়ায় মামলা তুলে না নেয়ায় ২ সাংবাদিকের ওপর হামলা

গজারিয়ায় মামলা তুলে না নেয়ায় ২ সাংবাদিকের ওপর হামলা - ছবি : নয়া দিগন্ত

মুন্সীগঞ্জের গজারিয়ায় সন্ত্রাসী হামলার ঘটনায় করা মামলা তুলে না নেয়ায় দুই সাংবাদিকের ওপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ সময় তাদের কাছ থেকে নগদ দুই লাখ টাকাও লুট করে নিয়ে যায় হামলাকারীরা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলো, দৈনিক নয়া দিগন্ত ও নিউ নেশন পত্রিকার গজারিয়া উপজেলা প্রতিনিধি মোহাম্মদ জসিম উদ্দিন (৫৩) ও তার ছোটভাই দৈনিক যায়যায়দিন ও এশিয়ান টিভির গজারিয়া উপজেলা প্রতিনিধি মোহাম্মদ কামরুল ইসলাম (৪৯)।

হামলায় আহত সাংবাদিক জসিম উদ্দিন বলেন, উপজেলার বাউশিয়া ইউনিয়নের পুরান বাউশিয়া গ্রামের মরহুম সামাদ শিকদারের ছেলে আদম বেপারী ও ভূমি দস্যু আমিনুর রহমান হারুন শিকদারের বিভিন্ন অপকর্মের প্রতিবাদ করার আমার ওপর ক্ষুদ্ধ ছিল। এসব কারণে ইতোপূর্বে আমার ওপর হারুন শিকদার ও তার সহযোগীরা দুই দফা হামলা করে। চলতি বছরের গত ২০ মে সকালে ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় হারুন শিকদারের নির্দেশে আমার ওপর হামলা চালায় তার সহযোগীরা। এ ঘটনায় হারুন শিকদারকে ১ নম্বর আসামি করে পাঁচজন নামীয় ও অজ্ঞাত কয়েকজনের নামে আমি একটি মামলা করি। এ ঘটনার পর থেকে মামলা তুলে নিতে হারুন শিকদার ও তার সহযোগীরা আমাকে ক্রমাগত চাপ দিতে থাকে।

এ দিকে বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে আমি এবং আমার ছোট ভাই সাংবাদিক কামরুল ইসলাম ভবেরচর বাস্ট্যান্ড থেকে অটোরিকশাযোগ বাড়িতে যাওয়ার পথে ১৪-১৫ জন আমাদের গতিরোধ করে মারধর ও লাঠি দিয়ে পিটিয়ে আহত করে। এ সময় আমার সাথে থাকা নগদ দুই লাখ টাকা তারা লুট করে নিয়ে যায়। টাকাগুলো আমি আমার নির্মাণাধীন রেস্টুরেন্টের রাজমিস্ত্রির মজুরি ও মালামালের বিল দেয়ার জন্য নিয়ে যাচ্ছিলাম।

বিষয়টি সম্পর্কে গজারিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমান বলেন, খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সাত্তার তাঁতি নামে একজনকে আটক করে থানায় আনা হয়েছে। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

বিষয়টি সম্পর্কে মুন্সীগঞ্জে পুলিশ সুপার মুহম্মদ শামসুল আলম সরকার বলেন, ‘সাংবাদিকদের ওপর হামলাকারী যে বা যারাই হোক তাদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না। দোষীদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে’।

উল্লেখ্য, এর আগে চলতি বছরের গত ২০ মে গজারিয়া উপজেলার ভবেরচর বাস্ট্যান্ডে হারুন শিকদার ও তার সহযোগী দ্বারা হামলার শিকার হন গজারিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি, সিনিয়র সাংবাদিক মোহাম্মদ জসিম উদ্দিন।


আরো সংবাদ



premium cement
ফটিকছড়িতে বন্যার্তদের পুনর্বাসনে সহায়তা দিলো সেনাবাহিনী কর্ণফুলীতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদসহ ৫ জনের বিরুদ্ধে মামলা বিসিএসআইআর চেয়ারম্যান হলেন সামিনা আহমেদ সোনারগাঁওয়ে নদ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ইলিশ শিকারে নিষেধাজ্ঞার সময় ভারতের সাথে সমন্বয়ের দাবিতে জেলেদের পিটিয়ে হত্যার ঘটনায় তিন ছাত্রকে পুলিশে সোপর্দ ঢাবি কর্তৃপক্ষের ঢাবিতে পিটিয়ে মারা তোফাজ্জলের পাথরঘাটার বাড়িতে শোকের মাতম আরো ৩ বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি মশা নিধন কার্যক্রমের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে পদক্ষেপ নেয়া হচ্ছে : ডিএনসিসির সিইও পিলখানা হত্যাকাণ্ডে চাকরিচ্যুত বিডিআর সদস্যদের চাকরিতে পুনর্বহালের দাবি

সকল