২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গজারিয়ায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে অনশন, আত্মহত্যার হুমকি

অনশন করেছেন তানিয়া আক্তার - ছবি : নয়া দিগন্ত

মুন্সীগঞ্জের গজারিয়ায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে অনশন করেছেন তানিয়া আক্তার (২৪) নামে এক নারী। এ সময় তিনি স্ত্রীর স্বীকৃতি না পেলে আত্মহত্যার হুমকিও দেন তিনি।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) উপজেলার গজারিয়া ইউনিয়নের নয়ানগর গ্রামে সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত তিনি এ অনশন করেন।

তানিয়া চট্টগ্রামের পাহাড়তলী উপজেলার বিটেক গ্রামের জাকির হোসেনের মেয়ে। অভিযুক্ত যুবকের নাম ফয়সাল আহমেদ পাপ্পু। তিনি উপজেলার নয়ানগর গ্রামের আবুল কালামের ছেলে।

জানা গেছে, ঢাকায় একটি পোশাককারখানায় কাজের সূত্রে নয়ানগর গ্রামের ফয়সাল আহমেদ পাপ্পুর সাথে প্রেমের সম্পর্কে জড়িয় পড়েন তানিয়া। পরে তারা দু’জনে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের কয়েক বছর পর পাপ্পু মাদকাসক্ত হয়ে পড়লে স্বামীকে তালাক দেন তানিয়া। এভাবে কিছুদিন যাওয়ার পর পাপ্পু মাদক ছেড়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে তানিয়াকে বিয়ের জন্য চাপ দিলে আবার ২০২২ সালে তাদের বিয়ে হয়। বিয়ে করে তানিয়াকে নিয়ে ফেনীতে একটি ভাড়া বাসায় থাকতেন।

কিন্তু, গত ছয় মাস আগে তানিয়াকে ভাড়া বাসায় রেখে চলে যান পাপ্পু এবং তানিয়ার সাথে যোগাযোগ বন্ধ করে দেন। তানিয়া বিভিন্নভাবে পাপ্পুর সাথে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন। উপায় না পেয়ে মঙ্গলবার তানিয়া বাবার বাড়ি পাহাড়তলী উপজেলার বিটেক গ্রাম থেকে গজারিয়া উপজেলার নয়ানগর গ্রামে পাপ্পুর বাড়িতে এসে অনশন করেন।

তানিয়া বলেন, ‘আমার মা নেই। পাপ্পু আমাকে বিয়ে করে একটি বাসায় রেখে পালিয়ে গেছে। খবর পেয়েছি সে আবার দ্বিতীয় বিয়ে করে স্ত্রীকে নিয়ে গ্রামের বাড়িতে আছে। আমার আসার খবর পেয়ে স্ত্রীকে নিয়ে পালিয়ে গেছে। সে আমার সাথে প্রতারণার আশ্রয় নিয়েছে। পাপ্পু যদি আমাকে স্ত্রীর স্বীকৃতি না দেয় তাহলে আমি আত্মহত্যা করব।’

ফয়সাল আহমেদ পাপ্পুর মা রোজিনা বেগম বলেন, ‘পাপ্পু আমার প্রথম সংসারের ছেলে। তার বাড়ি চাঁদপুর। পাপ্পু নয়ানগর থাকে না। ওই মেয়ে কিছু করলে চাঁদপুর গিয়ে করুক এখানে কেন? তাদের বিয়ের বিষয়ে আমি কিছু জানি না।’

বিষয়টি নিয়ে গজারিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমান জানান, অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement