১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা

সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা - ছবি : ইউএনবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এক ব্যক্তিকে গুলি করে পঙ্গু করার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করে ১৭৯ জনের নাম উল্লেখ করে সোনারগাঁ থানায় মামলা করা হয়েছে।

সোমবার ভুক্তভোগী রুহুল আমিন (৩৯) সোনারগাঁও থানায় এ মামলাটি করেন। এ মামলায় আরো ৫০ থেকে ৬০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

ভুক্তভোগী রুহুল আমিন সোনারগাঁ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের লাধুরচর মধ্যপাড়া গ্রামের আবুল কাশেমের ছেলে।

মামলার অন্য উল্লেখযোগ্য আসামিরা হলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, শেখ রেহেনা, সজীব ওয়াজেদ জয়, ডিবি প্রধান হারুন অর রশিদ, জাতীয় সংসদের হুইপ সাবেক এমপি নজরুল ইসলাম বাবু, অভিনেত্রী অরুণা বিশ্বাস, অভিনেত্রী রোকেয়া প্রাচীসহ নারায়ণগঞ্জের সোনারগাঁ ও রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে গত ২০ জুলাই সোনারগাঁয়ের কাচঁপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রুহুল আমিনকে গুলি করে মারাত্মকভাবে আহত করে। যে কারণে তাকে বর্তমানে পঙ্গুত্ব বরণ করতে হয়েছে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ আব্দুল বারী বলেন, ঘটনাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement