১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাভারে আগুনে পুড়ে শিশুর মৃত্যু

সাভারে আগুনে পুড়ে শিশুর মৃত্যু - প্রতীকী

ঢাকার সাভারে বসতবাড়িতে আগুন লেগে তাতে পুড়ে মোহাম্মদ উল্লাহ (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।

শনিবার সকালে সাভারের বিরুলিয়া ইউনিয়নের পশ্চিম কালিয়াকৈর এলাকায় এ ঘটনা ঘটে।

শিশুটি নড়াইল জেলার বালিয়া থানার মো: বাবর আলীর ছেলে। বাবর আলী কৃষি কাজ করেন।

আগুনে পুড়ে ছোট ভাইয়ের মৃত্যু দেখে জ্ঞান হারিয়ে ফেললে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় শিশুটির বড় ভাই সাকিবকে (৮)।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জুয়েল মিয়া, সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নরুল ইসলাম, স্থানীয় ১ নম্বর ওয়ার্ড মেম্বর মো: শরীফ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশ ও সরেজমিন জানা যায়, বাবার আলী স্থানীয় অ্যাডভোকেট তাপসী রাবেয়ার আধা-পাকা বাড়ির কেয়ারটেকার হিসেবে বসবাস করতেন। ওই বাড়িতে স্ত্রী, দুই ছেলে, এক মেয়েকে নিয়ে থাকতেন এবং অ্যাডভোকেট রাবেয়ার বাড়িসহ জায়গা-জমি দেখাশোনা ও কৃষিকাজ করতেন। সকাল ১০টার দিকে শিশু মোহাম্মদ উল্লাহ হাতে মোবাইল দিয়ে বাবা বাবর আলী বাসার ভেতর থেকে দরজা বন্ধ করে ঘুমিয়ে যান। ওই সময় শিশুটি মোবাইলে গেমস খেলার পাশাপাশি হাতে থাকা গ্যাস লাইটার দিয়ে কাপড়ে আগুন ধরিয়ে দিলে মুহূর্তের মধ্যে তা পুরো বাসায় ছড়িয়ে পড়ে। ধোঁয়ায় অন্ধকার হয়ে গেলে বাবর আলী শিশুটিকে বাসার রুম এবং বাহিরে খুঁজতে থাকেন। এ সময় শিশুটির মা, বড় ভাই সাকিব, বড় বোন মীম (১০) বাসায় ছিলেন না।

আরো জানা গেছে, পরবর্তীতে স্থানীয়রা খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে এলে শিশু মোহাম্মদ উল্লাহকে একটি রুমে মাথাসহ সম্পূর্ণ শরীর পোড়া লাশ পড়ে থাকতে দেখে। আগুনে বাসার ফ্রিজসহ আসবাবপত্র সম্পূর্ণ পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা শিশুটির লাশ উদ্ধার করেন।

সাভার মডেল থানা ও বিরুলিয়া ফাঁড়ি ইনচার্জ (এসআই) মো: দিদার হোসেন শনিবার বিকেলে নয়া দিগন্তকে জানান, আইনগত সব কাজ শেষে শিশুটির লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব রাজবাড়ীতে সাবেক অতিরিক্ত ডিআইজি-ওসিসহ ৭ জনের নামে মামলা গজারিয়ায় মামলা তুলে না নেয়ায় ২ সাংবাদিকের ওপর হামলা ভারতের বিপক্ষে টেস্টে বাংলাদেশের পরিসংখ্যান শ্রীনগরে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে আটক ৩ অন্তর্বর্তীকালীন সরকার ফেল করলে জাতির দুর্ভোগ আছে : এ্যানি সংবিধান সংস্কার কমিশন : শাহদীন মালিক বাদ, প্রধান আলী রীয়াজ শহীদ পরিবারের সাথে মতবিনিময়কে রাজনৈতিক সভা বলে আমাদের বিব্রত করা হচ্ছে : সারজিস আলম ইসলামী ব্যাংকে বৈষম্যের মুলোৎপাটনের দাবি পেশাদার ব্যাংকারদের বিশ্বের সবচেয়ে সুন্দর পর্বাতারোহণের ৫ লোকেশন আপাতত স্থগিত থাকবে পঞ্চবার্ষিক পরিকল্পনা

সকল