১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সকল বিভেদ ভুলে শ্রমিকদের কর্মস্থলে যোগদানের অনুরোধ বিজিএমইএর সভাপতির

সকল বিভেদ ভুলে শ্রমিকদের কর্মস্থলে যোগদানের অনুরোধ বিজিএমইএর সভাপতির - ছবি : নয়া দিগন্ত

দেশের অর্থনীতির চাকা সচল রাখতে সকল বিভেদ ভুলে আগামীকাল (শনিবার) থেকে শ্রমিকদের নিজ নিজ কর্মস্থলে যোগদান করতে বললেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি খন্দকার রফিকুল ইসলাম।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে শিল্পাঞ্চল আশুলিয়ায় চলমান নৈরজ্য, বিশৃঙ্খলা থেকে গার্মেন্টস শিল্পকে রক্ষায় শ্রমিক জনতার আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন।

খন্দকার রফিকুল ইসলাম বিলেন, নানা সমস্যার কারণে গত এক বছরে প্রায় ২৭০টা কারখানা বন্ধ হয়ে গেছে। বাংলাদেশের অর্থনীতি টিকে আছে গার্মেন্টস শিল্প এবং আমাদের প্রবাসীদের রেমিট্যান্সের ওপর। তাই এই ক্রান্তিকালে আমাদের ঘুরে দাঁড়ানোর সময়ে যারা গার্মেন্টস শিল্পকে ক্ষতিগ্রস্ত করে দেশকে বাধাগ্রস্ত করতে চাচ্ছে। সকলে ঐক্যবদ্ধ হয়ে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। অলরেডি আমাদের দেশ থেকে ১০ থেকে ১৫ পার্সেন্ট অর্ডার শিফট করেছে অন্যদেশে।

তিনি বলেন, আমাদের সবাইকে হাতে হাত মিলিয়ে এই সাময়িক দুর্যোগের সময় ঐক্যবদ্ধভাবে পাশে দাঁড়াতে হবে। অতীতেও আমরা যেভাবে সমস্ত সমস্যা অতিক্রম করে বাংলাদেশ আজকে এখানে এসেছে, আজকে বাংলাদেশের নতুন করে ঘুরে দাঁড়ানোর সময়ে আমি বিজিএমইএর সভাপতি হিসেবে সমস্ত মালিকদের পক্ষ থেকে আপনাদের কাছে আকুল আবেদন জানাই আপনারা সবাই সহযোগিতা করেন আমরা কালকে (শনিবার) থেকে যেন কাজে যোগ দেই।

অনুষ্ঠানের সভাপতি বিএনপির সহ-পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ডা. দেওয়ান মো: সালাউদ্দিন বাবু বলেন, ছাত্র আন্দোলনের মুখে শেখ হাসিনা দেশ থেকে বিতারিত হওয়ায় দেশের বিভিন্ন এলাকায় যারা মামলা খেয়েছেন, তাদের মধ্যে অনেকেই এলাকা থেকে পালিয়ে এসে আশুলিয়ার বিভিন্ন এলাকায় লুকিয়ে রয়েছেন। গার্মেন্টসের এই অসন্তোষের পেছনে এই সমস্ত লোকেদের হাত আছে এবং তারা নেপথ্যে কলকাঠি নারছে। তাই আমি ওয়ার্ড পর্যায়ের বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বলবো আপনারাও খেয়াল করেন, যাদেরকে আপনারা চিনেন না তারা এলাকায় কি করে তাদেরকে আপনারা প্রশ্ন করেন, তাদের পরিচয় নিশ্চিত করেন। আপনারা এই এলাকার নিরাপত্তার দায়িত্ব নেন।

এ সময় সাভারের সাবেক সংসদ সদস্য ও বিএনপির সহ-পরিবার কল্যাণ-বিষয়ক সম্পাদক ডা. দেওয়ান মো: সালাউদ্দিন বাবুর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও হা-মিম গ্রুপের চেয়ারম্যান এ কে আজাদ, বিজিএমইএর সিনিয়র সহ-সভাপতি আব্দুল্লাহিল রাকিব, সাভার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান দেওয়ান মোহাম্মদ মঈন উদ্দিন বিপ্লব, সহ স্থানীয় প্রায় কয়েক হাজার বাড়ির মালিক ও পোশাক কারখানার শ্রমিকরা।

সমাবেশে এ সময় আশুলিয়া অঞ্চলের কয়েক হাজার শ্রমিক উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement