১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আ’লীগের জন্মই হয়েছে ইসলাম বিদ্বেষের ওপর : এ টি এম মাসুম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাসুম - নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাসুম বলেছেন, আওয়ামী লীগের জন্মই হয়েছে ইসলাম বিদ্বেষের ওপর। ইসলামকে নির্মূল করার জন্য। ইসলামের বিরুদ্ধে অবস্থান তারা গত ১৫ বছর মানুষের কাছে তুলে ধরেছে। তারা জামায়াতের নেতাকর্মীদের সাথে এমন আচারণ করেছে, যে আচারণ পশুও পশুর সাথে করতে পারে না। তারা নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে, নেতৃবৃন্দদেরও ফাঁসি দিয়েছে।

শুক্রবার সকালে শহরের জেলা শিল্পাকলা একাডেমিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী নারায়ণগঞ্জ মহানগরী আয়োজিত এক কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এটিএম মাসুম বলেন, ‘৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের ঝড়ে আওয়ামী লীগ অপশক্তিকে বাংলাদেশ থেকে পালিয়ে যেতে হয়েছে। বাংলাদেশ হচ্ছে শতকরা ৯২ ভাগ মুসলমানের দেশ। এখানে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টানরাও আছে। তারা আলাদা কোনো নাগরিক নয়, তারাও বাংলাদেশের নাগরিক। এখানে তারাও জন্ম নিয়েছেন। আমরা মুসলমানরা তাদের সমান অধিকার দিয়ে সম্মলিতভাবে মিলেমিশে এদেশে বসবাস করতে চাই। আমরা কারো দাদাগিরিকে মেনে নেব না এবং গ্রহণ করব না।’

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, ‘আপনারা এমন নেতাদের পেছনে ঘুরলেন যারা দেশ থেকে পালিয়ে গিয়ে দ্ব্যর্থহীন কণ্ঠে বললেন, ‘শুধু দলের প্রতি নয়, দেশের প্রতিই আমাদের দায়িত্ব নাই। আমরা ধিক্কার জানাই যারা প্রাচীন দল হিসেবে নিজেদের পরিচয় দেন।’

তিনি আরো বলেন, ‘যখন এই আন্দোলনকে দমন করা যাচ্ছে না, তখন তারা যড়যন্ত্রের অংশ হিসেবে বাংলাদেশ জামায়াত ইসলামী এবং ছাত্র শিবির নিষিদ্ধের ঘোষণা দেয়। শেখ হাসিনা বিগত ১৫ বছর আমাদের কোনো উপকার করতে পারে নাই। কিন্তু ১ আগস্ট জামায়াত ইসলামীকে নিষিদ্ধ করার মাধ্যমে আপনি একটা উপকার করে দিয়ে গেলেন। এই ২০২৪ সালে নিষিদ্ধের মাধ্যমে এই আন্দোলনের মূল পরিকল্পনাকারী হিসেবে জামায়াতকে আপনি চিহ্নিত করে দিয়েছেন। এটাই প্রমাণিত হয়েছে ছাত্র-সমাজ জামায়াত ইসলামী এবং ছাত্রশিবিরকে বুকে ধারণ করে বিজয়ের পতাকা তারা উর্ত্তীণ করেছে।

শফিকুল ইসলাম মাসুদ বলেন, একটি সরকারে জামায়াতের তিনজন মন্ত্রী মন্ত্রণালয় পরিচালনা করেছিলেন। সেই সময়কার তথ্য এখনো টিআইবির কাছে আছে, সংসদে আছে, সাংবাদিকসহ সবার কাছে আছে। তারা বলেছিলেন, আমরা দুই টাকার দুর্নীতি করেছি প্রমাণ করতে পারলে শুধু এমপি বা মন্ত্রী পদ থেকে নয়, জামায়াতের সদস্য পদ থেকে পদত্যাগ করবো। আজ পর্যন্ত তারা এগুলো প্রমাণ করতে পারেনি।

তিনি আরো বলেন, শেখ হাসিনা গত সাড়ে ১৫ বছর আমাদের কোনো উপকার করতে পারেননি। তবে ১ আগস্ট আমাদের আপনি উপকার করে দিয়ে গেছেন। মানুষ বুঝতে পারল নিষিদ্ধ ঘোষণার মধ্য দিয়ে এই আন্দোলনের নেতৃত্ব জামায়াত ও শিবিরকে জনগণের কাছে পৌঁছে দিয়ে গেলেন। আপনি আদর্শিক দিক থেকে পরাজিত হয়েছেন, নৈতিকভাবেও পরাজিত হয়েছেন।

এই সংস্কার এ দেশের ছাত্র-জনতা চায় উল্লেখ করে ডা মাসুদ বলেন, এই সুন্দর রাষ্ট্র গড়তে সততা দরকার, দেশপ্রেম দরকার, দক্ষতা দরকার। অন্য দলগুলোকে এটা প্রমাণ করতে হবে, আর জামায়াতে ইসলামী তা ইতোমধ্যে জনগণের কাছে প্রমাণ করেছে

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদ ও নারায়ণগঞ্জ মহানগরীর আমির মুহাম্মদ আব্দুল জব্বারের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদের সদস্য মাওলানা মাঈনুদ্দিন আহমেদ, ঢাকা দক্ষিণের আমির মাওলানা দেলোয়ার হোসাইন, নারায়ণগঞ্জ জেলার আমির মমিনুল হক সরকার, মুন্সিগঞ্জ জেলা আমির আ জ ম রুহুল কুদ্দুস, নরসিংদী জেলা আমির মাওলানা মুসলেহ উদ্দিন, ইসলামিক এডুকেশন সোসাইটির পরিচালক প্রিন্সিপাল ড. ইকবাল হোসাইন ভূঁইয়া।


আরো সংবাদ



premium cement