১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

অন্যায় প্রতিহত করতে ছাত্র-জনতা সব সময় সোচ্চার থাকবে : সমন্বয়ক সারজিস আলম

- ছবি : নয়া দিগন্ত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম বলেছেন, বিগত ১৬ বছরে ফ্যাসিস্ট হাসিনা শুধু আওয়ামী লীগকে ফ্যাসিস্ট বানায়নি। বাংলাদেশকে, দেশের প্রতিটি নাগরিককে ফ্যাসিস্ট বানিয়েছে। ছাত্র-জনতা জীবন বিসর্জন দিয়ে সকল অন্যায়কে ভাসিয়ে গণঅভ্যুত্থান ঘটিয়েছে। সেই জায়গা থেকে ছাত্র-জনতা সন্ত্রাস-চাঁদাবাজিসহ সকল অন্যায়কে প্রতিহত করতে সব সময় সোচ্চার থাকবে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে টাঙ্গাইলের শহীদ স্মৃতি পৌর উদ্যানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আয়োজিত ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

দুপুরে টাঙ্গাইলে পৌঁছেই শহরের কুকুদিনী কলেজসংলগ্ন একটি কোচিং সেন্টারে স্থানীয় সমন্বয়কদের সাথে বৈঠক করেন তিনি।

পৌর উদ্যানের সভায় পুলিশ বাহিনীকে উদ্দেশ্য করে সারজিস আলম বলেন, আপনারা হুঁশিয়ার হয়ে যান। যদি মনে করেন যে কিছু হবে না তাহলে ভুল ধারণা, শেখ হাসিনার মতো আপনাদেরকেও দেশ ছাড়া করব, যদি তার মতো ফ্যাসিস্ট হয়ে থাকেন। আর যারা দিবা স্বপ্ন দেখছেন, তারা ভাইবেন না যে এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি এখন আরেক ফ্যাসিস্টকে ক্ষমতায় বসাব।

এই সমন্বয়ক বলেন, টাঙ্গাইল মেডিক্যাল কলেজ পতিত সরকারের ফ্যাসিস্ট হাসিনার নামে নামকরণ করা হয়েছে। অবিলম্বে ‘টাঙ্গাইল মেডিক্যাল কলেজ’ নামকরণ প্রতিস্থাপন করা হোক। ফ্যাসিস্ট হাসিনার নামে মেডিক্যাল কলেজের নাম আমাদের স্পিরিটের সাথে যায় না। টাঙ্গাইল মেডিকেল কলেজটি ‘টাঙ্গাইল মেডিকেল কলেজ’ হয়ে সারাদেশের বুকে মাথা উঁচু করে অনন্য উচ্চতায় স্থান করে নেবে।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সমন্বয়ক আব্দুল্লাহ সালেহীন অয়ন, মোবাশ্বিরুজ্জামান হাসান, মিতু আক্তার, রাকিবুল হাসান, রফিকুল ইসলাম আইনী, ইলমা খন্দকার এ্যানী প্রমুখ। সঞ্চালনায় ছিলেন স্থানীয় সমন্বয়ক ইফফাত রাইসা নূহা।


আরো সংবাদ



premium cement
মাথায় পুলিশের আঘাতে বাকরুদ্ধ শরীফুল, ভেঙেছে হাঁটুও মাদক গডফাদারদের ধরার নির্দেশ স্বরাষ্ট্র উপদেষ্টার ছাত্র আন্দোলনে সবচেয়ে নির্মম হত্যাকাণ্ডগুলোর বিচার আগে হবে : চিফ প্রসিকিউটর ২০ সেপ্টেম্বর থেকে শুক্রবারও চলবে মেট্রোরেল আল-আরাফাহ ইসলামী ব্যাংকের ৩০ বছরে পদার্পণ মির্জা আব্বাসকে হত্যাচেষ্টা মামলায় রাশেদ খান মেনন ৩ দিনের রিমান্ডে মাথাল প্রতীকে ইসির নিবন্ধন পেল সাকির গণসংহতি সাবেক রেলমন্ত্রী সুজনের সকালে রিমান্ড বিকেলে স্থগিত বিডিআর হত্যাকাণ্ডের তথ্য জেনে যাওয়ায় খুন করা হয় ক্যাপ্টেন রাজিবকে ঘুষ-দুর্নীতির সংস্কৃতি থেকে আমাদের বের হতে হবে : ধর্ম উপদেষ্টা রাজনৈতিক মামলা প্রত্যাহারে ড. ইউনূসকে চিঠি দেবে বিএনপি

সকল