১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভা অনুষ্ঠিত - ছবি : নয়া দিগন্ত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নব-নিযুক্ত ভিসি অধ্যাপক ড. এ এস এম আমানুল্লাহর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডিস্থ নগর কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো: মোস্তাফিজুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সভায় বিগত সরকারের আমলে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে চাকরিচ্যুত ৯৮৮ জন কর্মকর্তা-কর্মচারিকে চাকরিতে পুনর্বহালের বিষয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে সিভিল রিভিউ পিটিশন দায়েরের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ে কর্মরত পদোন্নতি বঞ্চিত কর্মকর্তা-কর্মচারিদের পদোন্নতি ও বৈষম্য দূরীকরণের লক্ষ্যে বিধি অনুযায়ী গঠিত নির্বাচনী বোর্ডের সুপারিশের ভিত্তিতে পদোন্নতি বা আপগ্রেডেশন প্রদানের নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়। ছাত্র-জনতার দাবির মুখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত প্রতিষ্ঠান বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটের নাম পরিবর্তন করে প্রতিষ্ঠাকালীন নাম মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটই রাখার নীতিগত সিদ্ধান্ত হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০০৮ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত যেসব আর্থিক অনিয়ম ও দুর্নীতি সংঘটিত হয়েছে, তার শ্বেতপত্র প্রণয়নের জন্য প্রফেশনাল বডি বা সংস্থাকে দায়িত্ব প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এর আগে সভার শুরুতে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর কর্তৃক ৪ (চার) বছর মেয়াদে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর নিযুক্ত হওয়ায় সিন্ডিকেটের পক্ষ থেকে ভিসি অধ্যাপক ড. এ এস এম আমানুল্লাহকে উষ্ণ অভিনন্দন জানানো হয়।

সিন্ডিকেট সভায় উপস্থিত সদস্যরা এই মর্মে অভিমত ব্যক্ত করেন যে নব-নিযুক্ত ভাইস-চ্যান্সেলর মহোদয়ের প্রজ্ঞা ও গতিশীল নেতৃত্বে জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষাবান্ধব ক্যাম্পাস ও দুর্নীতিমুক্ত প্রশাসন তৈরি হবে এবং উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে।


আরো সংবাদ



premium cement
সিরাজগঞ্জে নিখোঁজের ৩ দিন পর একজনের লাশ উদ্ধার বগুড়ায় হাসিনা-রেহেনা-জয়ের নামে আরেকটি হত্যা মামলা স্বর্ণ ও নগদ অর্থসহ মিয়ানমারের ২ নাগরিক আটক পল্লী বিদ্যুতের সংকট নিরসনে চেয়ারম্যানকে ৮০ সমিতির মহাব্যবস্থাপকদের চিঠি অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না : তারেক রহমান গুরুদাসপুরে নেশার টাকা জোগাড় করতে বৃদ্ধকে হত্যা, আটক ৩ শেখ হাসিনা কোন স্ট্যাটাসে ভারতে, জানে না অন্তর্বর্তী সরকার গফরগাঁওয়ে ধানক্ষেতে পড়ে থাকা বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু ফ্যাসিজমের প্রেতাত্মারা ছাত্র-জনতার বিজয়কে ব্যর্থ করতে ষড়যন্ত্র করছে : মির্জা ফখরুল বাংলাদেশকে আরো দুই বিলিয়ন ডলারের বেশি নতুন ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক মাদরাসা-এ-গাউসুল আযম মাইজভাণ্ডারীতে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী দ. পালিত

সকল