১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গাজীপুরে হাসিনা-রেহানার বিরুদ্ধে ২টি মামলা

গাজীপুরে হাসিনা-রেহানার বিরুদ্ধে ২টি মামলা - ছবি : নয়া দিগন্ত

গাজীপুরে দুই যুবককে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হকসহ ২১৭ জনের নাম উল্লেখ করে পৃথক দুটি মামলা হয়েছে।

দুই মামলায় অজ্ঞাতনামা আরো ৮০০ জনকে আসামি করা হয়েছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাতে ও শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে কালিয়াকৈর থানায় মামলা দু’টি করেন নিহতের স্বজনরা।

নিহত দুজন হলেন কালিয়াকৈর উপজেলার পূর্ব চান্দরা গ্রামের হায়াত আলী ফকিরের ছেলে জসিম ফকির (৩৬) ও উপজেলার সফিপুর এলাকার বাসিন্দা শাহিনুর মাহমুদ শেখ (৪০)। এরমধ্যে একটি মামলা করেছেন জসিম ফকিরের ভাই রিয়াজ ফকির ও আরেকটি করেছেন নিহত শাহিনুরের স্ত্রী সালমা বেগম।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা গেছে, গত ৪ আগস্ট বিকেলে আন্দোলন চলাকালে সফিপুর এলাকায় গুলিবিদ্ধ হয়ে জসিম ফকির নিহত হন। পরে তার লাশ নিহতের পরিবার উদ্ধার করে নিয়ে যায়। ওই ঘটনায় শুক্রবার দিবাগত রাতে নিহতের ভাই রিয়াজ ফকির কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় শেখ হাসিনা, ওবায়দুল কাদের, মোজাম্মেল হক, সাবেক সংসদ সদস্য শেখ হেলালকে হুকুমের আসামি করে ১০৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩০০ থেকে ৪০০ জনকে আসামি করা হয়।

অপর মামলায় শেখ হাসিনা, শেখ রেহানা, ওবায়দুল কাদের ও মোজাম্মেল হককে হুকুমের আসামি করে ১০৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। এই মামলায় ৩০০-৪০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল ফজল মো: নাসিম বলেন, কালিয়াকৈর থানায় পৃথক দুটি হত্যা মামলা করা হয়েছে। মামলা দুটির মধ্যে একটি শুক্রবার রাতে অপরটি শনিবার সকালে নথিভুক্ত করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল