১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে ২ গ্রুপের সংঘর্ষ, আহত ৫

আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে ২ গ্রুপের সংঘর্ষ, আহত ৫ - ছবি : নয়া দিগন্ত

দেশের বিভিন্ন শিল্প কল-কারখানা ভাঙচুর ও শ্রমিক অসন্তুষ্টি সৃষ্টিকারী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ঢাকার আশুলিয়ায় শ্রমিক সমাবেশে দুগ্রুপের সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়েছেন।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে আশুলিয়ার বাইপাইল বাসস্ট্যান্ড এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে রয়েছেন আশুলিয়ার ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম খান ও তার চার অনুসারী। বাকিদের নাম পরিচয় জানা যায়নি।

জানা গেছে, শনিবার বিকেলে বাইপাইল বাসস্ট্যান্ড এলাকায় শ্রমিক সমাবেশের আয়োজন করে আশুলিয়া থামা শ্রমিক দল। এ সময় ট্রাকের উপর স্টেজ তৈরি করা হলে সেখানে অবস্থান করা নিয়ে মাজহারুল ইসলামকে ট্রাক থেকে ফেলে দেয়া হলে তিনি গুরুতর আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের আশুলিয়া থানা ইউনিটের সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশের শুরুতেই ট্রাকের অস্থায়ী স্টেজে ওঠাকে কেন্দ্র করে প্রথমে হট্টগোলের সৃষ্টি হয়। পরে ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের সাধারণ সম্পাদক দাবি করা মাজহারুল ইসলাম খানকে স্টেজ থেকে ফেলে দেয়া হয়। এরপরে এক গ্রুপ এসে তাকে পিটিয়ে আহত করে। এ সময় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও মারামারিতে বেশকিছু চেয়ার ভাঙচুর করা হয়।

আহত মাজহারুল ইসলাম খান বলেন, আমি ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের রানিং সাধারণ সম্পাদক। গফুর চেয়ারম্যান ও মোখলেস খাঁনের লোকজন আমাকে জোর করে স্টেজ থেকে ফেলে দেয়। এ সময় প্রতিবাদ করা আমাকে ও আমার নেতাকর্মীদের হামলা চালিয়ে মারধর করা হলে আমিসহ অন্তত পাঁচজন আহত হয়েছি। পরে নেতাকর্মীদের সাথে নিয়ে আমিও হাসপাতালে গিয়ে চিকিৎসা নেই।

বিষয়টি জানতে আশুলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক অভিযুক্ত আব্দুল গফুরের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি একটি প্রোগ্রামে আছেন বলে কল কেটে দেন।

আশুলিয়া থানা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মো: আব্দুল খালেক বলেন, সমাবেশে ট্রাকে অবস্থান করা নিয়ে বাক-বিতণ্ডার ঘটনায় ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের সাধারণ সম্পাদক মাহজারুল ইসলাম খানকে নিচে ফেলে দেয়া হয়। পরে বেশকিছু লোকজন তাকে কিল-ঘুষিসহ চেয়ার দিয়ে মারধর করেন। কিন্তু অনুষ্ঠানে সিনিয়র নের্তৃবৃন্দের সাথে থাকায় আমি বিষয়টিতে হস্তক্ষেপ কতে পারিনি।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল