১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নরসিংদীর আকিজ গ্রুপের জুটমিলে হামলা-ভাঙচুর, আহত ৬

- ছবি : নয়া দিগন্ত

নরসিংদীর পলাশে আকিজ-বশির গ্রুপের মালিকাধিন একটি জুটমিলে হামলা চালিয়েছে মিলের বিক্ষুব্ধ শ্রমিকরা।

গতকাল বৃহস্পতিবার রাতে বাগপাড়া গ্রামে অবস্থিত জনতা জুটমিলে এ ঘটনা ঘটে। হামলায় মিলের প্রশাসনিক ভবন, লেবার অফিস, নিরাপত্তা অফিস, গেস্ট হাউজসহ বিভিন্ন অফিস কক্ষে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করা হয়। এ সময় বাধা দিতে গিয়ে মিলের ৬ নিরাপত্তাকর্মী আহত হয়। খবর পেয়ে র‌্যাব,পুলিশ, ও সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মিলের শ্রমিক ও কর্মকর্তারা জানান, গত কয়েক দিন ধরে শ্রমিকরা বেতন বোনাস বাড়ানোসহ ১৪ দফা দাবিতে আন্দোলন করে আসছিল। গতকাল রাতে শ্রমিকদের দাবি নিয়ে মালিকপক্ষের সাথে শ্রমিক প্রতিনিধির বৈঠক চলছিল। এ সময় মালিক পক্ষ দাবি বাস্তবায়নে ১৫ দিন সময় চাইলে শ্রমিকদের একটি অংশ বিক্ষুব্ধ হয়ে মিলের বিভিন্ন অফিসে হামলা ভাঙচুর চালায়। হামলায় গুরুত্বপুর্ণ নথিপত্র নষ্ঠকরাসহ ভেঙে গুড়িয়ে দেয়া হয় বিভিন্ন আসবাবপত্র। এছাড়া হিসাব কক্ষের লকার ভেঙে শ্রমিকদের মজুরির প্রায় অর্ধকোটি টাকা লুট করা হয়।

মিলের শ্রমিক ও কর্মকর্তারা আরো জানান, এ সময় হামলায় বাধা দিতে গিয়ে আহত হয় মিলের কর্মরত ছয় নিরাপত্তাকর্মী। পরে নরসিংদী ক্যাম্পের সেনাবাহিনী, র‌্যাব, ও পলাশ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জনতা জুটমিলের জিএম মতিউর রহমান বলেন, ‘আন্দোলনরত শ্রমিকদের অনেকেই ১৫ দিনের সময়ে রাজি ছিল। কিন্তু একটি পক্ষ ১৫ দিন সময় না দিয়ে শ্রমিকদের উস্কে দেয়। হামলায় শুধু প্রতিটি অফিসের মালামাল ভাঙচুর করা হয়নি, হিসাব রক্ষক অফিসে ডুকে সেখানের লকার ভেঙে নাইট সিফটের শ্রমিকদের বেতনের ৫০ লাখ টাকা লুট করে নিয়ে যায়। হামলার পর মালিক পক্ষ মিলটির কার্যক্রম সাময়িক বন্ধ ঘোষণা করেছেন।

পলাশ থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) মো: ইকতিয়ার উদ্দিন জানান, শ্রমিক নামের কিছু দুস্কৃতিকারী এই হামলা চালিয়েছে। হামলার ঘটনায় তদন্ত করা হচ্ছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে মিলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
জুলাই-অগাস্ট সহিংসতা তদন্তে ঢাকায় আসছে জাতিসঙ্ঘের দল বরিশাল বিশ্ববিদ্যালয়ের আয়োজনে কাল দ্রোহের গান-কাওয়ালি সন্ধ্যা বেনাপোলে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আমদানি-রফতানি বন্ধ জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ডে ন্যান্সি সারাদেশে তাপমাত্রা সামান্য বাড়তে পারে সেরা ক্রিকেটার হওয়ার স্বপ্ন অধরাই রয়ে গেল তাহমিদের ট্রাম্পকে হত্যাচেষ্টা : কে এই রুথ? বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটে বিদ্যুৎ উৎপাদন শুরু বিদ্যুৎস্পৃষ্টে স্ত্রীর মৃত্যু, স্বামী আহত তিউনিসিয়া : আরব বসন্তের জন্মস্থানে নির্বাচনের আগে ‘পুলিশ রাষ্ট্রের’ অবসান দাবি চুয়াডাঙ্গায় ১১৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

সকল