১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

টাঙ্গাইলে ভিপি নুরের ওপর হামলার ঘটনায় ৩৪ জনের বিরুদ্ধে মামলা

টাঙ্গাইলে ভিপি নুরের ওপর হামলার ঘটনায় ৩৪ জনের বিরুদ্ধে মামলা - ছবি : নয়া দিগন্ত

টাঙ্গাইলে ভিপি নুরের ওপর হামলার ঘটনায় ৩৪ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) ওই ঘটনায় টাঙ্গাইল সদর থানায় মামলা করা হয়।

এর আগে টাঙ্গাইলের সন্তোষে ২০২১ সালের ১৭ আগস্ট মওলানা ভাসানীর মাজার জিয়ারত করতে এসে হামলার শিকার হয়েছিলেন ডাকসুর সাবেক ভিপি গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর।

গণঅধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির উচ্চতর পরিষদ সদস্য ও দফতর সম্পাদক শাকিল উজ্জামান মামলাটি করেন। তিনি টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হেমনগর গ্রামের শামছুল হকের ছেলে।

মামলায় টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, সাবেক তিন এমপি এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান সাধারণ সম্পাদকসহ ৩৪ জনকে আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামি করা হয়েছে আরো ১০০-১৫০ জনকে। টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: লোকমান হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক ও সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম, টাঙ্গাইল-৫ (সদর) আসনের সাবেক এমপি ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভ‚ঞাপুর) আসনের সাবেক এমপি তানভীর হাসান ছোট মনি, টাঙ্গাইল-৮ (মির্জাপুর) আসনের সাবেক এমপি খান আহমেদ শুভ, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, টাঙ্গাইল পৌর মেয়র এস এম সিরাজুল হক আলমগীর, জেলা যুবলীগের সাবেক সভাপতি রেজাউর রহমান চঞ্চল, সাধারণ সম্পাদক ফারুক হোসেন মানিক, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ রৌফ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান সুখন, সহ-সভাপতি মাহমুদুর রহমান বিপ্লব, ভাসানী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মানিক শীল।

এছাড়া কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি আল নাহিয়ান খান জয়কে হুকুমের আসামি করা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়েছে ২০২১ সালের ১৭ আগস্ট মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকীতে তার মাজারে শ্রদ্ধা জানাতে যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিবি গণঅধিকার পরিষদের সভাপতি নরুল হক নুরের নেতৃত্বে জেলা শাখার নেতৃবৃন্দ। এ সময় পূর্ব পরিকল্পিতভাবে আসামিরা চাপাতি, রাম দা, হাত কুড়ালসহ দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা করে। হামলায় নুরুল হক নুরসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। পরে তাদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় হামলাকারীরা তাদের কাছ থেকে নগদ পাঁচ লাখ ১৩ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।


আরো সংবাদ



premium cement
পাচার হওয়া অর্থ ফেরাতে যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়ে আলোচনা হয়েছে : উপদেষ্টা অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র ভারতকে হারানোর মিশনে দেশ ছাড়ছেন লিটন-মুশফিকরা প্রিন্সিপাল মাওলানা মো: নূরুল হুদার ১১তম মৃত্যুবার্ষিকী আজ শেখ হাসিনাসহ ৭ জনের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ অক্টোবর ‘জুলাই গণহত্যায়’ শহীদদের মধ্যে ৪২২ জন বিএনপির : মির্জা ফখরুল বাংলাদেশকে ২০০ মিলিয়ন ডলার দেবে যুক্তরাষ্ট্র গুমের শিকার ব্যক্তিদের তথ্য সংগ্রহ আজ থেকে শুরু মানবাধিকার সমুন্নত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ যুক্তরাষ্ট্র সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন ডিবি হেফাজতে, এ পর্যন্ত যারা গ্রেফতার হলেন মোটরসাইকেল দুর্ঘটনায় শায়েস্তাগঞ্জের ২ যুবক নিহত

সকল