১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

স্বৈরাচারের পতন হলেও প্রেতাত্মারা এখনো নানা স্বড়যন্ত্রে লিপ্ত : তারেক রহমান

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ফরিদপুর বিভাগীয় জেলাসমূহের প্রতিনিধি সভায় বক্তব্য রাখছেন তারেক রহমান - ছবি : নয়া দিগন্ত

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, স্বৈরাচারের পতন হলেও তার প্রেতাত্মারা এখনো নানা স্বড়যন্ত্রে লিপ্ত রয়েছে। অদৃশ্য প্রতিপক্ষকে মোকাবেলা করতে বিএনপি নেতাকর্মীদের সতর্ক থেকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি।

রোববার (১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় শরীয়তপুর পৌরসভা অডিটোরিয়ামে জেলা বিএনপির আয়োজনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ফরিদপুর বিভাগীয় জেলাসমূহের প্রতিনিধি সভায় নেতাকর্মীদের সাথে অনলাইনে সংযুক্ত হয়ে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

তৃণমূল নেতাকর্মীদের সাথে ধারাবাহিক মতবিনিময়ের চতুর্থ দিনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয় বলে জেলা বিএনপির পক্ষ থেকে জানানো হয়।

তিনি বলেন, স্বৈরশাসনের যাঁতাকলে পিষ্ট হয়ে দেশ আজ প্রায় ধ্বংসপ্রাপ্ত। তাই দেশকে উন্নত করতে হলে জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ হলেই এ দেশকে পুনর্গঠিত করা সম্ভব হবে। মনে রাখতে হবে স্বৈরাচার শেখ হাসিনার পতন, গণতন্ত্রকামী জনগণের দীর্ঘ আন্দোলনের বিজয়।

তিনি নেতাকর্মীদের সতর্ক করে বলেন, নিকট অতীতে স্বৈরাচার ছিল দৃশ্যমান গণনিপীড়নকারী। আর এখন স্বৈরাচারের দোসররা অদৃশ্য শক্তিরূপে জনতার বিজয় ও অর্জনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। আগামীতে দেশে যাতে কোনো স্বৈরাচারের উত্থান হতে না পারে সে বিষয়েও সতর্ক দৃষ্টি রাখতে হবে।

তিনি আরো বলেন, আগামীতে বিএনপি যদি সরকার গঠন করতে পারে তাহলে তত্ত্বাবধায়ক সরকারের প্রস্তাব সংসদে রাখবে বিএনপি। তাছাড়া একই ব্যক্তি পর পর দুই বারের বেশি প্রধানমন্ত্রী বা সরকার প্রধান হবেন না এই প্রস্তাবও রাখবে।

তিনি সুদৃঢ় আশাবাদ ব্যক্ত করে বলেন, তৃণমূল নেতাকর্মীরা সতর্ক থাকলে কোনো ষড়যন্ত্রকারীই সফল হতে পারবে না ইনশাআল্লাহ।

প্রতিনিধি সভায় উপস্থিত ছিলেন সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি শফিকুর রহমান কিরন, সাবেক এমপি ও সাধারণ সম্পাদক সরদার এ কে এম নাসির উদ্দিন কালু, জেলা বিএনপির সহ-সভাপতি সিরাজুল হক মোল্লা, শাহ মো: আব্দুস সালাম, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম কাশেম, সাংগঠনিক সম্পাদক সাঈদ আহমেদ আসলাম, জেলা যুবদলের সভাপতি আরিফুজ্জামান মোল্লা, জেলা বিএনপির প্রবাসীকল্যাণ-বিষয়ক সম্পাদক নাজমুল হক বাদল, বিএনপি, যুবদল, কৃষকদল, ছাত্রদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর ঝড়ো বাতাস চার মাস ইউক্রেনকে ‘সর্বোত্তম অবস্থানে’ রাখবেন বাইডেন ভয়াবহ বন্যায় বিদেশী সহায়তা চেয়ে মিয়ানমারের জান্তার বিরল অনুরোধ ন্যানোভ্যাক্সিন : করোনার ‘মহৌষধ’ আবিষ্কার চীনের গাজীপুরে কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কা, নিহত ৫ পিএসসি’র ক্যাডারভুক্ত ও নন-ক্যাডার কর্মকর্তাদের বিভাগীয় পরীক্ষা স্থগিত জোড়া মামলায় মুক্তি ট্রাম্পের চুনতীতে ১৯ দিনব্যাপী সীরতুন্নবী স. মাহফিল শুরু আজ কলকাতার হাসপাতালে হত্যা-ধর্ষণ : সাবেক অধ্যক্ষ ও ওসি গ্রেফতার ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরাইলকে সহায়তা করবে না আমিরাত সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন গ্রেফতার

সকল