১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মানুষের ভাগ্যোন্নয়নে সামঞ্জস্য রেখে প্রকল্প গ্রহণ করা হবে : রেলপথ উপদেষ্টা

মুহাম্মদ ফাওজুল কবির খান - সংগৃহীত

রেলপথ এবং সড়ক পরিবহন ও সেতু উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, ব্যয়ের তুলনায় আয় এবং মানুষের উপকার যথাযথ না হলে উন্নয়নেও হতাশা সৃষ্টি হয়। তাই ভবিষ্যতে উন্নয়ন ব্যয় এবং মানুষের ভাগ্যোন্নয়ন সামঞ্জস্য রেখে প্রকল্প গ্রহণ করা হবে। তিনি পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প পরিদর্শন শেষে শনিবার সন্ধ্যায় মুন্সীগঞ্জের মাওয়া রেল স্টেশনে ব্রিফিংকালে একথা বলেন।

উপদেষ্টা বলেন, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে প্রায় ৩৯ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে কিন্তু এর আউট ফুট সেই তুলনায় কতটুকু তা দেখার বিষয় রয়েছে। প্রকল্পটির ভাঙ্গা পর্যন্ত চালুর হওয়ার ৬ মাসের আয় থেকেই অনেক কিছু বুঝা যায়। কিভাবে এর সর্বোত্তম ব্যবহার করা যায়, তা দেখার জন্য রেল বিভাগকে নির্দেশ প্রদান করেন তিনি।

রেলপথ উপদেষ্টা বলেন, এসব শ্বেতহস্তী প্রকল্প সম্পর্কে পরিকল্পনা উপদেষ্টার সাথে আলোচনা করা হবে। তবে অতীতে ব্যাপারে এখন কিছু করার নেই, ভবিষ্যতে ব্যাপারে সঠিক সিদ্ধান্ত নিতে হবে।

পরিদর্শনের অভিজ্ঞতা উল্লেখ করে উপদেষ্টা আর বলেন, গ্যাস না থাকা সত্ত্বেও ৯ হাজার কোটি টাকায় খুলনার রুপসা বিদুৎ প্রকল্প গ্রহণ কতটুকু উপকারে আসবে। এসব প্রকল্প বিদেশী ঋণ নিয়ে করা হয়েছে। সুদে-আসলে ঋণ পরিশোধের ব্যাপার রয়েছে। এসব কারণেইতো মানুষের হতাশা। মানুষ বলছে, উন্নয়ন হয়েছে, কিন্তু উপকারে তো আসছে না।


আরো সংবাদ



premium cement
কঙ্গোতে ব্যর্থ অভ্যুত্থানে জড়িত বিদেশীসহ ৩৭ জনের মৃত্যুদণ্ড দুইটা নির্বাচন লাগবে, রোডম্যাপ দিলেন ফরহাদ মজহার আগামীর পররাষ্ট্রনীতি হবে ছাত্র-জনতার মতামতের ওপর : সারজিস আলম বায়রা সদস্যদের ওপর হামলাকারীদের শাস্তি দাবি একাংশের নেতাদের বিআরআইসিএমের ডিজি মালা খানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ কর্মকর্তা ও কর্মচারীদের হাসিনাকে দেশে এনে বিচার করতে হবে : মামুনুল হক বিএনপির ত্রাণ তহবিলে ১৭ লাখ ৭১ হাজার টাকা দিলেন কায়কোবাদ রেকর্ডে জমি ১৮০ শতাংশ খারিজ হয়েছে ৩০০ শতাংশ! ইবিতে বিতর্কিতরা ভিসি হলে অবাঞ্ছিত ঘোষণার হুঁশিয়ারি শহীদ রেদুয়ান হুসাইন সাগরের পরিবারের সাথে ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেলের সাক্ষাৎ ছাত্র-জনতার ঐক্য স্বাধীনতার রক্ষাকবচ : মুসলিম লীগ

সকল