১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নীলফামারীর কিশোরগঞ্জে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

নীলফামারীর কিশোরগঞ্জের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ - নয়া দিগন্ত

শিক্ষকদের নিরাপত্তা ও হেনস্থা বন্ধের দাবিতে কিশোরগঞ্জ উপজেলার মাধ্যমিক পর্যায়ের ৭৫টি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি।

শনিবার (৩১ আগস্ট) বিকেল ৪টায় নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির জরুরি সভা শেষে এ ঘোষণা দেয়া হয়।

কিশোরগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় অফিস কক্ষে বেলা ২টায় জরুরি সভা শুরু হয়। এতে সভাপতিত্ব করেন শিক্ষক সমিতির সভাপতি ও কিশোরগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম আজম।

সভায় বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি মুকুল হোসেন, সহ-সভাপতি একেএম দেলোয়ার হোসেন, আব্দুল মালেক, মহির উদ্দিন বসুনিয়া, জামিয়ার রহমান, রেদওয়ানুর রহমান, সাংগঠনিক সম্পাদক দুলাল মিয়া, মাদরাসা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল জলিল প্রমুখ।

উপস্থিত ছিলেন- মাধ্যমিক স্কুল, স্কুল এন্ড কলেজ ও মাদরাসা শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ। সভা শেষে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম শিক্ষকদের নিরাপত্তা ও হেনস্থা বন্ধের দাবিতে কিশোরগঞ্জ উপজেলার সকল স্কুল, স্কুল এন্ড কলেজ এবং মাদরাসা বন্ধ রাখার ঘোষণা দেন। শিক্ষকদের নিরাপত্তা ও হেনস্থা বন্ধ না হওয়া পর্যন্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হবে। উপজেলার ৭৫টি শিক্ষাপ্রতিষ্ঠান এ দাবিতে বন্ধ থাকবে বলে শিক্ষক সমিতি জানায়। তবে নিরাপত্তার আশ্বস্ত পেলে তারা শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান শুরু করবে মর্মে প্রেস বিজ্ঞপ্তি মারফৎ গণমাধ্যম কর্মীদের জানান।

শিক্ষক সমিতির সভাপতি গোলাম আজম জানান, কিছু অসাধু চক্র নিজ স্বার্থ হাসিলের উদ্দেশে কোমলমতি শিক্ষার্থীদের ফুঁসলিয়ে ও ব্যবহার করে উপজেলা শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানগণের উপর অন্যায়, অবৈধভাবে নির্যাতন, অপমান, হেনস্থা এবং জোরপূর্বক পদত্যাগের চেষ্টায় লিপ্ত রয়েছেন। এর ফলে গত ২৭ আগস্ট আমরা মানববন্ধন, বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান করেও কোনো প্রতিকার না পেয়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।


আরো সংবাদ



premium cement