১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
সোনারগাঁওয়ের ২ শহীদের বাবার আর্জি

রাষ্ট্র যেন আমাদের সন্তানের কথা মনে রাখে

সোনারগাঁওয়ের ২ শহীদের বাবার আর্জি - ছবি : নয়া দিগন্ত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে নিহত দুই শহীদ পরিবার তাদের সন্তানদের রাষ্ট্র যেন তাদের অবদানের কথা স্মরণ রাখে এ আকুতি জানিয়েছেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেলে এক প্রবাসীর দেয়া অর্থ শহীদ দুই পরিবারকে প্রদান করতে গেলে তারা এ আকুতি জানিয়েছেন।
এ সময় শহীদ মেহেদি হাসানের বাবা সানাউল্লাহ মিয়া ও ইমরান হোসেনের বাবা সালেহ আহমেদ দেশবাসীর কাছে তাদের সন্তানের রূহের মাগফেরাত কামনায় দোয়া চেয়েছেন এবং পাশাপাশি রাষ্ট্রীয়ভাবে যেন তাদের সন্তানদের অবদানকে স্মরণ করা হয় সেই আকুতি জানান।

বৃহস্পতিবার বিকেলে সোনারগাঁওয়ে দুই শহীদ পরিবারের পাঁশে দাঁড়িয়েছেন একজন প্রবাসী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও বর্তমানে যুক্তরাষ্ট্রের ওসাকা ফার্মাসিউটিক্যালসের মুখ্য বিজ্ঞানী ডক্টর শাহানুর হোসাইন।

তিনি ওই দুই পরিবারকে দেড় লাখ টাকা অর্থ সহায়তার মাধ্যমে তাদের পাশে দাঁড়িয়েছেন। এ অর্থ পরিবারের কাছে তুলে দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সমন্বয়ক খালেদ হাসান, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি অধ্যাপক ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য দেওয়ান হারুনুর রশিদ, পিরোজপুর ইউনিয়ন ৮ নম্বর ওয়ার্ডের সদস্য আফজাল হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের দুই শহীদ মেহেদী হাসান ও ইমরান হোসেন। গজারিয়া উপজেলার জিস্ট পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী মেহেদী হাসান আন্দোলনে অংশ নিয়ে গত ২০ জুলাই চিটাগাং রোডের ডাচ বাংলা মোড় এলাকায় পুলিশের গুলিতে নিহত হন। ইমরান হোসেন মেঘনা শিল্পনগরী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ইমরান নিহত হন ৫ আগস্ট যাত্রাবাড়ি এলাকায়। হতদরিদ্র ইমরান হোসেনের বাবা মো: ছানাউল্লাহ সোনারগাঁওয়ের একটি কারখানায় দিন মজুরের কাজ করেন। শহীদ ইমরান হোসেনের বাবা সালেহ আহমেদ মেঘনা টোলপ্লাজা এলাকায় বেপারি বাজারের মুদি দোকানী।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সহ-সমন্বয়ক খালিদ হাসান বলেন, একজন সহকর্মী ও রাজপথের সহযোদ্ধাকে হারিয়ে শোকাহত গোটা ছাত্রসমাজ। ছাত্রদের এ অর্জনকে যেন কেউ বিপথে নিতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। দেশের পট পরিবর্তনের পর বিভিন্ন এলাকায় নৈরাজ্য, উদ্দেশ্য ও হয়রানিমূলক মামলা দিয়ে কাউকে যেন হয়রানি করা না হয় সে ব্যাপারে সবার প্রতি আহ্বান জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সিলেটে গৃহকর্মী শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাষ্ট্র সংস্কারের পর নির্বাচনের সিদ্ধান্ত নেবে সরকার উপদেষ্টা রিজওয়ানা শৈলকুপায় বিদ্যুৎস্পৃষ্টে ভ্যানচালকের মৃত্যু তাইম হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ বেসরকারি ব্যাংক থেকে জনগণের টাকা ফেরত পেতে উদ্যোগ আমতলীতে ছাত্রলীগ নেতার অস্ত্রের আঘাতে যুবদল নেতা জখম সামিটের এলএনজি টার্মিনালের মেরামত সম্পন্ন, পরিষেবা পেতে লাগবে ২০ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২২ সেপ্টেম্বর খাদ্যনিরাপত্তা নিয়ে বড় চ্যালেঞ্জের আশঙ্কা

সকল