২৪ আগস্ট ২০২৪, ৯ ভাদ্র ১৪৩১, ১৮ সফর ১৪৪৬
`

মুন্সীগঞ্জে কোটা সংস্কারে দাবিতে বিক্ষোভ, শিক্ষার্থীদের ওপর হামলা

মুন্সীগঞ্জে কোটা সংস্কারে দাবিতে বিক্ষোভ, শিক্ষার্থীদের ওপর হামলা - ছবি : নয়া দিগন্ত

কোটা সংস্কার আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের ওপর হামলা-নির্যাতনের প্রতিবাদ ও কোটা সংস্কারের একদফা দাবিতে মুন্সীগঞ্জে ছাত্র সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন প্রতিষ্ঠানের কয়েক শতাধিক শিক্ষার্থী।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ১২টার দিকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ও সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মুন্সীগঞ্জে প্রেসক্লাব ফটকে অবস্থান নিয়ে ছাত্র সমাবেশ করে শিক্ষার্থীরা।

পরে কয়েক শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে বের হয় একটি বিক্ষোভ মিছিল। মিছিলটি সুপারমার্কেট ও কাচারি চত্বরসহ বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে জেলা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এ সময় শিক্ষার্থীদের বিভিন্ন স্লোগানে উত্তাল হয়ে উঠে শহরতলি। বিক্ষোভে অংশ নেয় কয়েক শতাধিক শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

আন্দোলনকারীরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার দ্রুত বিচারের দাবি জানান এবং সর্বোচ্চ পাঁচ শতাংশ রেখে কোটা সংস্কারে সরকারি সিদ্ধান্ত ঘোষণার দাবি জানান।

আন্দোলনের অন্যতম সমন্বয়ক শাহরিয়ার আমিন বলেন, ‘আমরা কোটার বিলুপ্তি নয় সংস্কারের দাবিতে সড়কে নেমেছি। এটি লাখো শিক্ষার্থীর যৌক্তিক দাবি। একইসাথে সাধারণ শিক্ষার্থীদের ওপর ন্যাক্কারজনক হামলা করা হয়েছে।

শিক্ষার্থী জাহিদ হাসান ‘সোনার বাংলায়, বৈষম্যের ঠাই নাই’ উল্লেখ করে বলেন, ‘সরকারের প্রতি অনুরোধ দ্রুত আমাদের কোটা সংস্কারের দাবি মেনে নিতে হবে। এবং নির্যাতনকারীদের চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে।’


আরো সংবাদ



premium cement
সিলেটের সাথে দেশের ট্রেন চলাচল স্বাভাবিক বন্যার্ত মানুষের পাশে সর্বশক্তি নিয়ে দাঁড়াতে হবে : আ ন ম শামসুল ইসলাম কাপ্তাই বাঁধের ১৬ গেট খুলে দেয়া হবে রাতে খুলনায় শেখ হেলালদের ৪ ভাই, মেয়র, এমপিসহ ২১৫ জনের বিরুদ্ধে ২ মামলা হাটহাজারীতে নজিবুল বশরসহ ১৯৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা সিলেটের আদালতে সাবেক বিচারপতি মানিক, ডিম-জুতা নিক্ষেপ ব্রাহ্মণবাড়িয়ায় সাবেক মন্ত্রী মোকতাদিরসহ ২৬ জনের নামে হত্যা মামলা আ’লীগের লোকজন এত কুকর্ম করেছে যে তারা বন-জঙ্গলেও আশ্রয় পাচ্ছে না : জামায়াত আমির বন্যার্তদের সহায়তায় ১ দিনের বেতন ও ত্রাণ দিচ্ছেন পায়রা বন্দর কর্তৃপক্ষ বাড়ছে র‌্যানসমওয়্যার ও সাইবার-স্যাবোটাজ হামলার আশঙ্কা পাটকেলঘাটা প্রেসক্লাবের সভাপতি মোমিন, সম্পাদক ইয়াছীন

সকল