১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মুন্সীগঞ্জে কোটা সংস্কারে দাবিতে বিক্ষোভ, শিক্ষার্থীদের ওপর হামলা

মুন্সীগঞ্জে কোটা সংস্কারে দাবিতে বিক্ষোভ, শিক্ষার্থীদের ওপর হামলা - ছবি : নয়া দিগন্ত

কোটা সংস্কার আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের ওপর হামলা-নির্যাতনের প্রতিবাদ ও কোটা সংস্কারের একদফা দাবিতে মুন্সীগঞ্জে ছাত্র সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন প্রতিষ্ঠানের কয়েক শতাধিক শিক্ষার্থী।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ১২টার দিকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ও সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মুন্সীগঞ্জে প্রেসক্লাব ফটকে অবস্থান নিয়ে ছাত্র সমাবেশ করে শিক্ষার্থীরা।

পরে কয়েক শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে বের হয় একটি বিক্ষোভ মিছিল। মিছিলটি সুপারমার্কেট ও কাচারি চত্বরসহ বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে জেলা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এ সময় শিক্ষার্থীদের বিভিন্ন স্লোগানে উত্তাল হয়ে উঠে শহরতলি। বিক্ষোভে অংশ নেয় কয়েক শতাধিক শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

আন্দোলনকারীরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার দ্রুত বিচারের দাবি জানান এবং সর্বোচ্চ পাঁচ শতাংশ রেখে কোটা সংস্কারে সরকারি সিদ্ধান্ত ঘোষণার দাবি জানান।

আন্দোলনের অন্যতম সমন্বয়ক শাহরিয়ার আমিন বলেন, ‘আমরা কোটার বিলুপ্তি নয় সংস্কারের দাবিতে সড়কে নেমেছি। এটি লাখো শিক্ষার্থীর যৌক্তিক দাবি। একইসাথে সাধারণ শিক্ষার্থীদের ওপর ন্যাক্কারজনক হামলা করা হয়েছে।

শিক্ষার্থী জাহিদ হাসান ‘সোনার বাংলায়, বৈষম্যের ঠাই নাই’ উল্লেখ করে বলেন, ‘সরকারের প্রতি অনুরোধ দ্রুত আমাদের কোটা সংস্কারের দাবি মেনে নিতে হবে। এবং নির্যাতনকারীদের চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে।’


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে পাহাড়ধসে একই পরিবারের ৩ জনের মৃত্যু বাড়ছে রেমিট্যান্স প্রবাহ, এলো ৭ হাজার কোটি টাকা যেভাবে কাজ করবে রাষ্ট্র সংস্কারে ৬ কমিশন ব্যর্থতার দায় নিয়ে ইসরাইলি কমান্ডারের পদত্যাগ ইউক্রেনকে রাশিয়ার আরো গভীরে হামলার অনুমতি দেবে যুক্তরাষ্ট্র! পদত্যাগ করতে রাজি : অপেক্ষার পর বললেন মমতা মধু ব্যবসায় ভাগ্য খুলেছে মুফতি হাবিবুল্লাহ জোয়ারদারের সাপের বিষের বিবর্তন ঘটছে, ভয় ধরাচ্ছে বিজ্ঞানীদের সমীক্ষা বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার : প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা

সকল