০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

পলাশে শিক্ষার্থীকে বেধড়ক পিটিয়ে হাসপাতালে পাঠালেন শিক্ষক

পলাশে শিক্ষার্থীকে বেধড়ক পিটিয়ে হাসপাতালে পাঠালেন শিক্ষক - ছবি : নয়া দিগন্ত

নরসিংদীর পলাশে নাভহান আকন্দ ফাজিম (১০) নামে পঞ্চম শ্রেণির একটি শিক্ষার্থীকে বেত দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে মিজানুর রহমান নামে এক শিক্ষকের বিরুদ্ধে। আহত শিক্ষার্থীকে পলাশ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার (৮ জুলাই) উপজেলার ঘোড়াশাল তাপ বিদ্যুৎ কেন্দ্র উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত মিজানুর রহমান ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্বে রয়েছে। আহত শিক্ষার্থী ফাজিমের বাবা মোকতারুল হোসেন ঘোড়াশাল বিদ্যুৎ কেন্দ্রের ৫ ও ৬ নম্বর ইউনিটের ফিটার ডি পদে দায়িত্বে রয়েছেন।

শিক্ষার্থীর বাবা জানান, ফাজিম স্কুল ছুটির পর একটি বল নিয়ে খেলা করছিল। এ সময় বলটি ছুটে গিয়ে বিদ্যালয়ের অন্য একটি মেয়ে শিক্ষার্থীর শরীরে লাগে। এসে ওই শিক্ষার্থী প্রধান শিক্ষকের কাছে বিচার দেয়। শিক্ষক মিজানুর রহমান তাকে অফিস কক্ষে ডেকে নিয়ে বেত দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করে। পরে ছেলে আহত অবস্থায় বাড়ি এলে তার শরীরের বিভিন্ন স্থানে ফুলা যখম দেখে তাকে ডাক্তারের পরামর্শে হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরো জানান, সামান্য একটু অন্যায়ের কারণে একজন শিক্ষক এমন শিশু বাচ্চাকে এতোটা নির্ধয়ভাবে মারতে পারে তা কখনো ভাবতে পারিনি। বিষয়টি বিদ্যালয়ের পরিচালনা পরিষদকে অবগত করা হয়েছে। তারা এর সুষ্ঠ বিচারের আশ্বাস দিয়েছেন।

এদিকে এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি এ বিষয়ে বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোনো কথা বলতে রাজি হয়নি।

ঘোড়াশাল বিদ্যুৎ কেন্দ্র উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি আবুল কালাম জানান, শিক্ষার্থীর অভিভাবক মৌখিকভাবে বিষয়টি জানিয়েছেন। তবে এখনো লিখিত কোনো অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পলাশ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মিলন কৃষ্ণ হালদার জানান, বিষয়টি জানতে পেরে ওই শিক্ষককে শোকজ করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত করে পরবর্তী প্রদক্ষেপ নেয়া হবে।


আরো সংবাদ



premium cement