০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

গোপালগঞ্জে শিক্ষক লাঞ্চনার ঘটনায় জাতীয় তদন্ত কমিটি গঠন

গোপালগঞ্জে শিক্ষক লাঞ্চনার ঘটনায় জাতীয় তদন্ত কমিটি গঠন - ছবি : নয়া দিগন্ত

গোপালগঞ্জে শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের শিক্ষক মৃণাল বিশ্বাসকে লাঞ্চনার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

রোববার (৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: মশিউর রহমানের নির্দেশে রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

এই কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন প্রদানের জন্য বলা হয়েছে। রোববার জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মো: আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি গণমাধ্যম সূত্রের উদ্ধৃতি দিয়ে জানান, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু কলেজের বিএ অনার্স পরীক্ষা শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হয়। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আধুনিক মুসলিম রাষ্ট্রের ইতিহাস পরীক্ষা চলাকালে তিন-চারজন শিক্ষার্থী দেখাদেখি ও কথা বলছিলেন।

তখন ৪০৮ নম্বর কক্ষের দায়িত্বে ছিলেন শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজ, গোপালগঞ্জের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মৃণাল বিশ্বাস। তিনি তাদের বারবার সতর্ক করেন। এ সময় তারা শিক্ষকের সাথে তর্কে জড়িয়ে পড়েন। পরে শিক্ষক খাতা নিয়ে নেয়া হবে বলে জানান। এ ঘটনায় তারা ক্ষিপ্ত হয়। অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার পরে কলেজের কাজ শেষ করে শহরের উদয়ন রোডের বাসায় যাওয়ার সময় বঙ্গবন্ধু ক্যাম্পাসের অডিটরিয়াম সড়কে পৌঁছালে তার মাথায় পেছন থেকে পঁচা ডিম ছুঁড়ে মারা হয়। গত সোমবার (১ জুলাই) এ ঘটনা ঘটে। ওই দিন রাতে থানায় অভিযোগ করা হয়।


আরো সংবাদ



premium cement