০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

কোটা বাতিলের দাবিতে টাঙ্গাইল মহাসড়ক অবরোধ

কোটা বাতিলের দাবিতে টাঙ্গাইল মহাসড়ক অবরোধ - সংগৃহীত

সরকারি চাকরির ক্ষেত্রে কোটা প্রথা বাতিলের দাবিতে টাঙ্গাইলে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (৬ জুলাই) সকালে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়করের নগরজলফৈ বাইপাসে এ অবরোধ কর্মসূচি পালন করেন।

জানা গেছে, সকাল সাড়ে ১০টায় মিছিল সহকারে যেয়ে মহাসড়কে অবস্থান নিয়ে এ কর্মসূচি শুরু করেন তারা। এ সময় মহাসড়কের উভয় পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে দুর্ভোগে পড়ে সাধারণ যাত্রীরা। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে প্রশাসনের আশ্বাসে দুপুর ১২টার পর অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। তারপর ধীরে ধীরে যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে আসে।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা শিক্ষার্থীরা কখনো সারাদিন রাস্তায় রাস্তায় আন্দোলন করতে চাই না, আমরা পড়াশোনা করতে চাই। কিন্তু আমাদের কিছু করার নেই। কারণ যে পরিমাণ কোটা, তাতে দেশের মেধাবীরা চাকরি না পেয়ে দেশের বাইরে চলে যাবে। আর দেশে সরকারি চাকরি করার আগ্রহও হারাবে।

টাঙ্গাইল সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রুহুল আমিন শরিফ বলেন, অবরোধের খবর শুনে আমরা সেখানে গিয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলি। আমাদের অনুরোধে শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে অবরোধ তুলে নেন।


আরো সংবাদ



premium cement