০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ জিলহজ ১৪৪৫
`

গাজীপুর মহানগর আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা, ঠাঁই হয়নি জাহাঙ্গীরের

গাজীপুর মহানগর আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা, ঠাঁই হয়নি জাহাঙ্গীরের - ছবি : নয়া দিগন্ত

সম্মেলনের এক বছর সাত মাস পর গাজীপুর মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

বুধবার (৩ জুলাই) সন্ধ্যায় এ নতুন কমিটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়।

এর আগে গত মঙ্গলবার (২ জুলাই) বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশক্রমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন। একইসাথে এ কমিটিতে ২৮জন উপদেষ্টা পরিষদের সদস্যের অনুমোদন দেয়া হয়েছে।

নতুন কমিটিতে মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক গাজীপুরের সাবেক মেয়র বর্তমান উপদেষ্টা মো: জাহাঙ্গীর আলমকে রাখা হয়নি। তার অনুসারী অনেক নেতারও ঠাঁই হয়নি এ কমিটিতে। এতে ক্ষুব্দ দলের একটি অংশ।

কমিটি ঘোষণার সত্যতা নিশ্চিত করে সভাপতি অ্যাডভোকেট আজমতউল্লাহ খান বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গত মঙ্গলবার (২ জুলাই) পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছেন।

জানা গেছে, ২০২২ সালের ১৯ নভেম্বরে গাজীপুর মহানগর আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিল শেষে অ্যাডভোকেট আজমতউল্লাহ খানকে সভাপতি ও আতাউল্লাহ মণ্ডলকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তাদের পূর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব দেয়া হয়।

নতুন কমিটি ওই দুইনেতা ছাড়াও ১১ সহ-সভাপতির মধ্যে রয়েছেন বেগম সামসুন নাহার ভূইয়া, মো: মতিউর রহমান মতি, আব্দুল হাদী শামীম, রেজাউল করিম ভূইয়া, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন বি এ, ওসমান আলী, আসাদুর রহমান কিরণ, সফর উদ্দিন খান, শেখ মো: আসাদুল্লাহ, হেদায়েতুল ইসলাম ও মো: আব্দুল আলীম মোল্লা।

তিন যুগ্ম সম্পাদকের মধ্যে রয়েছেন মো: আফজাল হোসেন সরকার রিপন, মো: কাজী ইলিয়াস আহমেদ ও এ বি এম নাসির উদ্দিন নাসির।

কমিটিতে অন্য যারা স্থান পেয়েছেন তারা হলেন, আইনবিষয়ক সম্পাদ অ্যাডভোকেট মো: খালেদ হোসেন, কৃষি ও সমবয় মো: নাসির উদ্দিন মোল্লা, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক মো: ফজলুর রহমান, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মো: রফিকুল ইসলাম রফিক, দফতর সম্পাদক মো: মাহফুজুর রহমান রাসেল, ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা আক্তার হোসেন গাজীপুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: আবদুল হালিম সরকার, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মো: সাইজ উদ্দিন মোল্লা, বিজ্ঞান ও প্রযুত্তিবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো: শহীদ উল্লাহ, মহিলাবিষয়ক সম্পাদক মোসা: হোসনে আরা জুলি, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো: খালেকুজ্জামান, যুব ও ক্রীড়া সম্পাদক মো: হীরা সরকার, শিক্ষা ও মানব সম্পদবিষয়ক সম্পাদক মো: আনিসুর রহমান মাস্টার, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো: বাছির উদ্দিন ও শ্রমবিষয়ক সম্পাদক মো: সোলায়মান মিয়া।

এছাড়া গাজীপুর মহানগর যুব লীগের আহ্বায়বক মো: কামরুল আহসান সরকার রাসেলকে সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক, মো: জাকির হোসেন খোকনকে স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক, মো: মজিবুর রহমান, এস এম আলতাব হোসেন ও মো: আব্দুল্লাহ আল মামুন মন্ডল সাংগঠনিক সম্পাদক, মো: তৌহিদুল ইসলাম দীপকে উপ-দফতর সম্পাদক, সালমা বেগমকে উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ও মো: সিরাজুল ইসলাম চৌধুরকে কোষাধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছে।

কমিটিতে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি, মো: জাহিদ আহসান রাসেল এমপি, মেহের আফরোজ চুমকি এমপি, বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন, প্রফেসর এম এ বারী, অ্যাডভোকেট মো: ওয়াজ উদ্দিন মিয়া, বীর মুক্তিযোদ্ধ মো: আব্দুর রউফ নয়নসহ ৩৬ জনকে সদস্য এবং সাবেক সংসদ সদস্য কাজী মোজাম্মেল হক ও অধ্যাপক মুকুল কুমার মল্লিকসহ ২৮ বিশিষ্টজনকে উপদেষ্টা পরিষদের সদস্য রাখা হয়েছে।


আরো সংবাদ



premium cement