০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ জিলহজ ১৪৪৫
`

শাহজালাল বিমানবন্দরে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

- ছবি - ইন্টারনেট

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চার কোটি ৫০ লাখ টাকা মূল্যের স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

বুধবার ভোর সাড়ে ৫টায় ওমানের মাস্কাট থেকে আসা সালাম এয়ারলাইন্সের একটি ফ্লাইট তল্লাশিকালে এই স্বর্ণ পাওয়া যায়।

অধিদফতরের কর্মকর্তাদের কাছে স্বর্ণ চোরাচালানের আগাম তথ্য ছিল। এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি।

শাহজালালের কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক প্রদীপ কুমার সরকার বলেন, তল্লাশিকালে উড়োজাহাজটির সিট নং ২ (ডি-ই-এফ) এর ওপরে লাগেজ রাখার কেবিনে কালো স্কচটেপ মোড়ানো দুটি ভারী বস্তু পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। উড়োজাহাজটির দায়িত্বরদের সামনে ভিডিও ধারণ করে কালো স্কচটেপে মোড়ানো বস্তু দু’টি কাস্টমস হলের ইনভেন্টরিতে আনা হয়।

বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কালো স্কচটেপ কেটে ৩৮ পিস ( প্রতি পিস ১০ তোলা) স্বর্ণেরবার পাওয়া যায়। যার ওজন চার কেজি ৪২০ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণেরবারের আনুমানিক বাজারমূল্য চার কোটি ৫০ লাখ টাকা। উদ্ধার করা স্বর্ণ ঢাকা কাস্টমস হাউজের শুল্ক গুদামে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় দ্বিতীয় দফা বন্যা : আশ্রয় কেন্দ্রগুলোতে ত্রাণের জন্য হাহাকার ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী স্টারমার, ১০ ডাউনিং স্ট্রিট ছেড়েছেন সুনাক ফুলবাড়ীতে ট্রাক-ভটভটি মুখোমুখি সংঘর্ষ : নিহত ২, আহত ৪ শনিবার সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সিলেট জেলা বিএনপির ত্রাণসামগ্রী বিতরণ মৌরিতানিয়ায় সাগরের উপকূল থেকে ৮৯ অভিবাসীর লাশ উদ্ধার মিয়ানমারের ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার ভিড়ল সেন্টমার্টিনে অনেক ঝড়-ঝাপটা পার করে পদ্মা সেতু নির্মাণ করতে হয়েছে : প্রধানমন্ত্রী মাধবদীতে মেঘনায় নৌকাডুবি : একজনের লাশ উদ্ধার ব্রিটেনের নির্বাচনে গাজা যুদ্ধের যে প্রভাব পড়েছে মোবাইল ফোন কিনে না দেয়ায় ছাত্রীর আত্মহত্যা

সকল